তুরস্কে বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য ও উদ্যান হবে :ডিএনসিসি মেয়র
তুরস্কে বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য ও উদ্যান হবে :ডিএনসিসি মেয়র

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম

তুরস্কে বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য ও উদ্যান হবে :ডিএনসিসি মেয়র

অনলাইন ডেস্ক

তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচন এবং বঙ্গবন্ধুর নামে একটি উদ্যানের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ।

আজ বৃহস্পতিবার বিকালে গুলশানের নগর ভবনে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আসন্ন তুরস্ক সফরসহ সার্বিক বিষয়াদি নিয়ে আলোচনাকালে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, তিনি আগামী ১৩ ডিসেম্বর রোজ সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় উপস্থিত থেকে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি উদ্যানের উদ্বোধন এবং একই শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচন করবেন।

আতিকুল ইসলাম বলেন, আগামীকাল ১০ ডিসেম্বর রোজ শুক্রবার সকালে তুরস্কের রাজধানী আঙ্কারার উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

আরও পড়ুন

বিদায় নিলেন অ্যাঙ্গেলা মার্কেল

চীনের কারাগারে বন্দি সিটিজেন সাংবাদিকের স্বাধীনতা পুরস্কার লাভ

প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন বুরকিনা ফাসোর রাষ্ট্রপতি


 

তিনি বলেন, ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত তুরস্কে অবস্থানকালে আঙ্কারার মেয়রের সাথে অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, কারিগরী, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হবেন।

ডিএনসিসি মেয়র বলেন, বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে একটি সড়ক রয়েছে যার নাম কামাল আতাতুর্ক সরণি। সম্প্রতি কামাল আতাতুর্ক সরণি সংলগ্ন পার্কটিও কামাল আতাতুর্ক এর নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে।
       
আতিকুল ইসলাম আরও বলেন, তার এই সফর আঙ্কারার সাথে ডিএনসিসির বিশেষ করে তুরস্কের সাথে বাংলাদেশের বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজাসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী