শেষ মুহূর্তে পানি চেয়েছিলেন বিপিন রাওয়াত

ফাইল ছবি

শেষ মুহূর্তে পানি চেয়েছিলেন বিপিন রাওয়াত

অনলাইন ডেস্ক

ভারতের প্রতিরক্ষাপ্রধান ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ ১৪ সামরিক কর্মকর্তাকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন নিহত হন। ঘটনাস্থলে উপস্থিত শিব কুমার নামের  এক প্রত্যক্ষদর্শী দাবি করেছেন, ধ্বংসস্তূপে জেনারেল বিপিন রাওয়াতকে তিনি জীবিত দেখেছিলেন এবং তার কাছে পানি খেতে চেয়েছিলেন। এনডিটিভি এই খবর দিয়েছে।

চা বাগানে কাজ করা ভাইয়ের কাছে বেড়াতে নীলগিরি পাহাড়ে গিয়েছিলেন ঠিকাদারি ব্যবসায়ী শিব কুমার।

হেলিকপ্টারটি বুধবার দুপুরে বিধ্বস্ত হওয়ার সময় তিনি কনোর এলাকার কাছে ছিলেন। শিব কুমারের দাবি, তিনি ভারতীয় বিমানবাহিনীর হেলিকপ্টারটিতে আগুন ধরে যেতে ও পড়তে দেখেছেন। এরপরই তিনিসহ অন্যরা ঘটনাস্থলে ছুটে যান।

শিব কুমার বলেন,  আমি তিনটি দেহ পড়ে থাকতে দেখেছি।

এর মধ্যে একজন ছিলেন জীবিত। তিনি পানি চেয়েছিলেন। আমরা একটি কাপড় দিয়ে তাকে মুড়িয়ে দিই। পরে তাকে উদ্ধারকর্মীরা নিয়ে যান। এ ঘটনার তিন ঘণ্টা পর একজন শিব কুমারকে জানান যে, তার কাছে যে পানি চেয়েছিল, তিনিই বিপিন রাওয়াত। সেই সঙ্গে বিপিন রাওয়াতের একটি ছবি বের করে দেখান। কান্নায় ভেঙে পড়ে শিব কুমার বলেন, ‘বিশ্বাসই করতে পারছিলাম যে এই ব্যক্তি দেশের জন্য এত কিছু করেছেন... আর শেষ মুহূর্তে পানি চাইলেও খাওয়াতে পারলাম না। আমি সারা রাত ঘুমাতে পারিনি। ’ পরে হাসপাতালে নেওয়ার পথে জেনারেল রাওয়াতের মৃত্যু হয়।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দিল্লির সেনাছাউনিতে শুক্রবার বিকালে প্রয়াত সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রী মাধুলিকার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। তামিলনাড়ুর সুলুর বিমান ঘাঁটি থেকে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ বিমানে গতকাল জেনারেল রাওয়াত এবং তার স্ত্রীর লাশ দিল্লিতে আনা হয়। দুজনের লাশ রাওয়াতের বাড়িতে রাখা হয়েছে। সেখানে আজ বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত তার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন অনুরাগীরা। এরপর কামরাজ মর্গ থেকে শুরু হবে শেষযাত্রা। দিল্লি সেনাছাউনির ব্রার স্কায়ার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির সেনাবাহিনীর চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত মারা যান। একই ঘটনায় মৃত্যু হয়েছে তার স্ত্রী মধুলিকা রাওয়াতসহ মোট ১৩ জনের।

  news24bd.tv/আলী