কলেজ ছাত্রী আসপিয়াকে ঘর সহ পুলিশে চাকুরির ব্যবস্থার নির্দেশ 

আসপিয়া ইসলাম

নিউজটোয়েন্টিফোরে সংবাদ প্রচারের পর

কলেজ ছাত্রী আসপিয়াকে ঘর সহ পুলিশে চাকুরির ব্যবস্থার নির্দেশ 

রাহাত খান, বরিশাল:

বরিশালের হিজলা উপজেলার কলেজ ছাত্রী আসপিয়া ইসলামকে ঘর সহ পুলিশে চাকুরীর ব্যবস্থা করতে সংশ্লিস্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা পেয়ে ইতিমধ্যে হিজলায় জমিও নির্বাচন করেছে উপজেলা প্রশাসন। সেখানে দ্রুত ঘর নির্মান করে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।  

অপরদিকে কলেজ ছাত্রী আসপিয়ার মুখে হাঁসি ফোঁটানোর জন্য প্রধানমন্ত্রী কার্যালয় থেকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেঞ্জ ডিআইজি।

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনায় আবেগাপ্লুত পিতৃহীন আসপিয়া ও তার পরিবার।  

সাত স্তর পরীক্ষায় উত্তীর্ন হওয়ার পরও শুধুমাত্র স্থায়ী ঠিকানা (ভ‚মি) না থাকায় চলমান পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হবে না বলে গত সপ্তাহে হিজলার কলেজ ছাত্রী আসপিয়া ইসলামকে জানিয়ে দিয়েছিলো ওই থানার ওসি মো. ইউনুস মিয়া। অদম্য আসপিয়া অধিকারের কথা বলতে গত বুধবার জেলা পুলিশ লাইনে রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামানের সাথে দেখা করেন। নিয়মের বেড়াজালের কারনে আসপিয়াকে কোন ভরসা দিতে না পাড়লেও সমবেদনা জানিয়েছিলেন ডিআইজি।

 

এ খবর নিউজ টোয়েন্টিফোরে প্রচারের পর প্রধানমন্ত্রী কার্যালয়ের দৃস্টিগোচর হয়। আজ প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ফোন করে জেলা প্রশাসনকে আসপিয়ার জন্য জমি সহ ঘরের ব্যবস্থা করতে এবং রেঞ্জ ডিআইজি কার্যালয়কে আসপিয়ার মুখে হাঁসি ফোটানোর জন্য নির্দেশনা দেয়া হয়েছে।  

প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনায় আত্মহারা আসপিয়া ও তার পরিবার। বললেন, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। প্রতিক্রিয়া ব্যক্ত করার ভাষা নেই। শক্তি ও সাহস যোগানোয় দেশবাসী এবং সর্বপরি গনমাধ্যমকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।  

news24bd.tv/ কামরুল