ভূ-সম্পত্তি ছাড়াই দুই সন্তানের পুলিশে চাকরি
ভূ-সম্পত্তি ছাড়াই দুই সন্তানের পুলিশে চাকরি

প্রতীকী ছবি

ভূ-সম্পত্তি ছাড়াই দুই সন্তানের পুলিশে চাকরি

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলার চা-শ্রমিক বাবা-মায়ের দুই সন্তান কলিন্স রোজারিও ও রাজু প্রসাদ কৈরী পুলিশের কনস্টেবল পদে চাকরি হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে এ তথ্য জানিয়েছেন ওই দুই পুলিশ সদস্য। বর্তমানে তারা সিলেট মেট্রোপলিটন পুলিশে কর্মরত রয়েছেন।

জানা যায়, প্রথমদিকে দুজনেই নির্বাচিত হলেও পরে নিজের বা মা-বাবার নামে কোনো জমি না থাকায় তারা চাকরি পাননি।

আরও পড়ুন:


৩০ যাত্রীকে বাঁচেয়ে স্টিয়ারিং-এর উপরই শেষ নিশ্বাস ত্যাগ করল বাসচালক

কলিন্স রোজারিও মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার গাজীপুর চা-বাগানের বাসিন্দা। আর রাজু প্রসাদ কৈরী থাকেন কমলগঞ্জের বাগিছড়া চা বাগানে। ২০১৬ সালের ৬ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত মৌলভীবাজার পুলিশ লাইনস মাঠে কনস্টেবল পদে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছিল তাদেরকে।

কিন্তু ২৭ জানুয়ারি মৌলভীবাজারের পুলিশ সুপার কমলগঞ্জ ও কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দেওয়া চিঠিতে বলেন, এ দুজনের ভূ-সম্পত্তি না থাকায় যাচাই (ভেরিফিকেশন রুলস) বা তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের নাম চূড়ান্ত তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি।

পুলিশের এ সিদ্ধান্ত দুজনকে জানিয়ে দেওয়ার জন্যও নির্দেশ দেন তৎকালীন মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল।  

বর্তমানে সিলেট মেট্রোপলিটন পুলিশে কর্মরত পুলিশ সদস্য কলিন্স রোজারিও বলেন, ‘পুলিশের চাকরির ক্ষেত্রে ভূ-সম্পত্তি বাবা ও মায়ের নামে থাকতে হবে এমনটাই বাহিনীর রুলস। আমি বংশপরম্পরায় চা-বাগানে বাস করছি। আমার স্কুল-কলেজে স্থায়ী ঠিকানা হিসেবে চা-বাগানের ঠিকানাই দেওয়া আছে।

আমাদের নিজস্ব জমিজমা নেই। তবে আমি স্থায়ী নাগরিক হিসেবে আমরা দুজনেই যথেষ্ট প্রমাণাদি উপস্থাপন করেছি পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) স্যারের বরাবরে। পরে আইজি স্যারের নির্দেশে আমাদের দুজনের চাকরি হয়েছে।  

তিনি আরও জানান, ২০১৭ সালে চাকরি সিলেটে যোগদান করি। আমরা দুজনেই মেট্রোপলিটন পুলিশে আছি।

news24bd.tv/ কামরুল