খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে প্রধানমন্ত্রীকে চিঠি
খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে প্রধানমন্ত্রীকে চিঠি

ফাইল ছবি

খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে প্রধানমন্ত্রীকে চিঠি

অনলাইন ডেস্ক

ইউরোপীয় পার্লামেন্টের এক সদস্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দ্রুত মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি প্রদানের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন।

গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লেখা এক চিঠিতে খালেদা জিয়াকে তার অবনতিশীল শারীরিক অবস্থার কথা বিবেচনা করার অনুরোধ জানান ইভান স্টেফানেক নামে ওই সদস্য।  

চিঠিতে ড. আইভান স্টেফানেক বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসার বিষয়টিকে মানবিক দৃষ্টিকোণ থেকে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান।   

চিঠিতে প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি লেখেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর বের হয়েছে।

তার শর্তাধীন মুক্তির মেয়াদ বৃদ্ধি ও জরুরি ভিত্তিতে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে তার পরিবার। ’

তিনি আরও লেখেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির বিষয়টির ওপর আলোকপাত করে আপনি ও আপনার সরকারের কাছে আবেদন করব, জরুরি চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে তার পরিবারের আবেদনে যেন অনুমোদন দেওয়া হয়। ’

আরও পড়ুন:


কোন পাসপোর্টে এত দ্রুত কানাডায় গেলেন ডা. মুরাদ! 


উল্লেখ্য, গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে এই হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন তিনি। এভারকেয়ারের চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম তাঁর চিকিৎসাসেবা দিচ্ছে। এর মধ্যে গত বুধবার রাত থেকে খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ শুরু হয়। তাৎক্ষণিকভাবে চিকিৎসকরা ইনজেকশন দিয়ে তা বন্ধ করতে সক্ষম হন। বৃহস্পতিবার সকালে আবারও রক্তক্ষরণ হলে গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। তবে ওই দিন দুপুরের আগে তার সেই অবস্থার কিছুটা উন্নতি হয় বলে মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানান। পরে আবার থেমে থেমে রক্তক্ষরণ হয়। তবে চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন বলে জানা গেছে।

news24bd.tv রিমু    

 

 

;