বছরের শুরুতেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা
বছরের শুরুতেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

ফাইল ছবি

বছরের শুরুতেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

অনলাইন ডেস্ক

করোনা কারণে দীর্ঘ দিন ধরে আটকে আছে প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। কয়েকবার পেছানোর পর এবার এই পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী জানুয়ারিতে প্রাথমিক শিক্ষক নিয়োগের এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এ তথ্য জানিয়েছে।

অধিদপ্তরের তথ্য মতে, চলতি এই ডিসেম্বর মাসেই বহুল প্রতীক্ষিত এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এইচএসসি ও সমমান পরীক্ষা চলমান থাকায় এই মাসে পরীক্ষা আয়োজন করা সম্ভব হচ্ছে না। তাই জানুয়ারির প্রথম সপ্তাহে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ডিপিই। এ লক্ষ্যে কাজ করার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্র জানা যায়, এরইমধ্যে পরীক্ষা নিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখন শুধু তারিখ ঘোষণা হলেই প্রবেশপত্রগুলো দিয়ে পরীক্ষা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছর অক্টোবরের শেষ দিকে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদনগ্রহণ শেষ হয় ২৪ নভেম্বর। এতে আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৪০ জন। মোট ৩২ হাজার ৭৭টি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

আরও পড়ুন


অন্তরঙ্গ অবস্থায় তরুণীর সঙ্গে চেয়ারম্যান, অতঃপর...

news24bd.tv এসএম