সাড়ে তিন দিনেই ইংল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া
সাড়ে তিন দিনেই ইংল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

সংগৃহীত ছবি

সাড়ে তিন দিনেই ইংল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

খেলার ফলাফল অনেকটা নির্ধারিত হয়ে গিয়েছিল প্রথম ইনিংসেই। তবে দ্বিতীয় ইনিংসে ইংলিশ অধিনায়ক জো রুট ও ডেভিড মালানের দুর্দান্ত ব্যাটিং কিছুটা আশার আলো দেখছিলো ইংল্যান্ড। তবে এমন ব্যাটিংয়ের পরেও অস্ট্রেলিয়াকে মাত্র ২০ রানের টার্গেট দেয় ইংল্যান্ড, অস্ট্রেলিয়া যা তুলে ফেলে মাত্র পাঁচ ওভারেই।

শনিবার ২ উইকেটে ২২০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড।

তবে যেতে পারেনি বেশিদূর, অলআউট হয়ে যায় ২৯৭ রানে। ফলে তাদের লিড দাঁড়ায় মাত্র ১৯ রানের। এই ২০ রানের টার্গেটে নেমেও অ্যালেক্স ক্যারির উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া।

এই জয়ের ফলে ৯ উইকেটের জয় দিয়ে যাত্রা শুরু হলো অধিনায়ক প্যাট কামিন্সের। টেস্টের প্রথম দিনের শেষ সেশনে খেলা হয়নি বৃষ্টির কারণে। বৃষ্টিবিঘ্নিত এই টেস্টেও সাড়ে তিন দিনে হেরে গেছে ইংলিশরা।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের চার উইকেট তুলে নেন অস্ট্রেলীয় স্পিনার নাথান লায়ন। এছাড়া ক্যামেরন গ্রিন ও প্যাট কামিন্স নেন ২টি করে এবং মিচেল স্টার্ক ও জস হ্যাজলেউড নেন একটি করে উইকেট।

ইংল্যান্ড প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ১৪৭ রানে। অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করে ৪২৫ রান। প্রথম ইনিংসে ১৫২ রানের ইনিংস খেলা ট্রাভিস হেড ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন। এই জয়ের ফলে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন


ওমিক্রন আতঙ্কে মুম্বাইয়ে দুই দিনের ১৪৪ ধারা জারি!

news24bd.tv/ নকিব