যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জন্য দায়ী প্রধানমন্ত্রী: রিজভী
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জন্য দায়ী প্রধানমন্ত্রী: রিজভী

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জন্য দায়ী প্রধানমন্ত্রী: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সাবেক ও বর্তমানসহ সাত কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়াও যুক্তরাষ্ট্রে একটি গণতন্ত্র সম্মেলন হয়ে গেল। বাংলাদেশকে সেখানে ডাকা হয়নি। এসবের জন্য দায়ী কে? এর জন্য দায়ী আপনি (প্রধানমন্ত্রী) শেখ হাসিনা।

শনিবার (১১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়াকে বিদেশে সু চিকিৎসা, স্থায়ী মুক্তি এবং প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারের সদস্যদের বিরুদ্ধে কুরুচি বক্তব্যের প্রতিবাদে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। মানববন্ধনের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।  

রুহুল কবির রিজভী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ও নিষেধাজ্ঞা দিয়েছে, সেখানে তাদের অর্থ থাকলে সেগুলোও বাজেয়াপ্ত করা হবে। কেন তারা এই কর্মকর্তাদের নিষিদ্ধ করেছে? তারা তো চোখ বন্ধ করে নেই। দেশে কি হচ্ছে তারা সবই দেখছেন।  

বিএনপিকে প্রধানমন্ত্রীর কাছে শিক্ষা নেওয়া উচিত তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এ কথার উত্তরে দলটির রিজভী বলেন, প্রধানমন্ত্রী যে শিক্ষা আপনাদের দিচ্ছে বিএনপির নেতারা তার উল্টো শিক্ষা নেবে। তাহলে তারা মানবিক ও গণতান্ত্রিক হবে আর জনগণের পক্ষে থাকবে। স্বাধীনতার পক্ষে থাকবে, সার্বভৌমত্তের পক্ষে থাকবে।

মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ইতোমধ্যেই সারা বিশ্বে আপনারা মর্যাদা হারিয়ে ফেলেছেন। আন্তর্জাতিক গণতন্ত্র সম্মেলনে আপনাদেরকে ডাকা হয় না। কারণ তারা মনে করেন আপনারা গণতান্ত্রিক নন। মার্কিন যুক্তরাষ্ট্র আপনাদের বিশিষ্ট নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা জারি করে‌ছে।

আরও পড়ুন


দেশে মানবাধিকার লঙ্ঘন আজ প্রমাণিত: মির্জা ফখরুল

news24bd.tv এসএম