আসছে শৈত্যপ্রবাহ
আসছে শৈত্যপ্রবাহ

সংগৃহীত ছবি

আসছে শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক

রবিবার তাপমাত্রা কমতে থাকবে। আর আগামী সোমবার থেকে সারা দেশে বইতে পারে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহ শুরুর পর দেশের কিছু কিছু জায়গায় তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে। শৈত্যপ্রবাহের কারনে তাপমাত্রা একেবারে কম থাকতে পারে রংপুর, যশোর, রাজশাহী অঞ্চল ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

 

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রবিবার তাপমাত্রা কমতে থাকবে। সোমবার থেকে শৈত্যপ্রবাহ শুরুর সম্ভাবনা প্রবল।  

আবহাওয়া অধিদফতরের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চ তাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তার লাভ করেছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।  

পূর্বাভাসে আরও বলা হয়, এ সময় আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সামান্য বাড়তে পারে দিনের তাপমাত্রা। জানা গেছে, উপমহাদেশীয় উচ্চ তাপ বলয়ের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত এলে শীত জেঁকে বসবে। রবিবার দেশের তাপমাত্রা কমে যেতে পারে। আর সোমবার থেকে শুরু হতে পারে শৈত্যপ্রবাহ। তবে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানিয়েছে, গত সাত দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়। তাপমাত্রার পারদ ১১ থেকে ১৩’র ঘরে ওঠানামা করছে। আগামী দিনে আরও বাড়বে শীত।

news24bd.tv /আলী