দুবাইয়ের সেই ফ্লাইটে দেশে আসেননি ডা. মুরাদ
দুবাইয়ের সেই ফ্লাইটে দেশে আসেননি ডা. মুরাদ

সংগৃহীত ছবি

দুবাইয়ের সেই ফ্লাইটে দেশে আসেননি ডা. মুরাদ

অনলাইন ডেস্ক

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো সংসদ সদস্য ডা. মুরাদ হাসানের অবস্থান নিয়ে ধোয়াশা সৃষ্টি হয়েছে। আজ রবিবার সকালে ডা. মুরাদ হাসান দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ( ইকে-৫৮২) বিমানে সকাল ৭টা ৫৬ মিনিটের ফ্লাইটে দেশে ফিরছেন, এমন খবরে সাংবাদিকরা ভোর থেকেই ভিড় করেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। কিন্তু বিমানবন্দরে নির্ধারিত বিমানটি ল্যান্ড করলেও এই ফ্লাইটে ডা. মুরাদ হাসান আসেননি বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।  

নারীর প্রতি অশোভন মন্তব্যসহ নানামুখী বির্তকে জড়িয়ে পড়া ডা. মুরাদ গত ৯ ডিসেম্বর দিবাগত রাতে দেশত্যাগ করেন।

এরপর কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলেও তাকে সে দেশে ঢুকতে দেওয়া হয়নি বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়।  

পরে দুবাই বিমানবন্দরের দায়িত্বশীল একটি সূত্র জানায়, টরন্টো থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-২৪২ ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দুবাইয়ে এসে পৌঁছান ডা. মুরাদ। এরপর তিনি বিমানবন্দরের টার্মিনাল-৩ এ প্রবেশ করেন। তবে অন-অ্যারাইভাল অথবা পর্যটন ভিসা না থাকায় তিনি ইমিগ্রেশন পার হতে পারেননি।

সূত্র আরও জানায়, বিমানবন্দরের ট্রানজিট এলাকায় বসে দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছেন মুরাদ। তার সঙ্গে কথা বললেও শনিবার দুবাইয়ে সরকারি ছুটি থাকায় ভিসার ব্যবস্থা করতে পারেননি দূতাবাসের কর্মকর্তারা। তারা মুরাদকে রোববার পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন।

আরও পড়ুন:


নেশা জাতীয় দ্রব্য খাইয়ে তৃতীয় শ্রেণির ছাত্রীকে রাতভর ধর্ষণ

একটি গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ডা. মুরাদ হাসান দুবাই বিমানবন্দরে বসেই এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইটের বিজনেস ক্লাসের একটি টিকিট কেটেছেন। ফ্লাইটটি দুবাইয়ের স্থানীয় সময় শনিবার মধ্যরাত ১টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছাড়বে। সকাল ৭টা ৫৬ মিনিটে ঢাকায় অবতরণ করবে। তবে টিকিট কাটা থাকলেও শেষ পর্যন্ত তিনি ঢাকায় আসেন নি বলে নিশ্চিত হওয়া গেছে।

news24bd.tv রিমু