এবার রাজশাহীতে মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা
এবার রাজশাহীতে মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

এবার রাজশাহীতে মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহীর সাইবার ট্রাইবুন্যাল আদালতে আলোচিত সংসদ সদস্য মুরাদ হাসানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেছেন বগুড়ার এক আইনজীবী। তার নাম সাইফুল ইসলাম।  

রোববার (১২ ডিসেম্বর) সকালে রাজশাহীর সাইবার ট্রাইবুন্যাল আদালতে ওই মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা।

তবে আদালতের বিচারক জিয়াউর রহমান অভিযোগ গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন।

এদিকে, একই ধরনের অভিযোগে আজ রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী বাদী হয়ে এ আবেদন করেন।

এ মামলার অপর আসামি হলেন- মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল। মামলার অভিযোগে বলা হয়, আসামি মুরাদ হাসান তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন ও আসামি নাহিদ ডিজিটাল মিডিয়া উপস্থাপক। গত ১ ডিসেম্বর আসামি নাহিদ আসামি মুরাদের সাক্ষাৎকার গ্রহণ করেন। যা পরবর্তীতে মুরাদ হাসান তাঁর ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার ও প্রকাশ করেন। সাক্ষাৎকার প্রদানকালে মুরাদ উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং মর্যদাহানীকর ভাষা ব্যবহার করেন।

আরও পড়ুন


স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে হবে: প্রধানমন্ত্রী

news24bd.tv এসএম