লক্ষ্মীপুরে মেঘনা নদীতে অপহৃত ৫ জেলে উদ্ধার
লক্ষ্মীপুরে মেঘনা নদীতে অপহৃত ৫ জেলে উদ্ধার

শীয় অস্ত্রসহ ৫ জলদস্যূকে আটক

অস্ত্র-গুলিসহ ৫ জলদস্যু আটক

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে অপহৃত ৫ জেলে উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার সময় মুক্তিপনের দাবিতে জিম্মি করা ৫ জেলেকে উদ্ধার করা হয়েছে। এসময় এলজি-গুলি ও কয়েকটি দেশীয় অস্ত্রসহ ৫ জলদস্যূকে আটক করেছে নৌ-পুলিশ।  

শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহনের মেঘনা নদীর হেলালের চর এলাকা থেকে তাদের আটক করা হয়।  

মজু চৌধুরী ঘাট নৌ-পুলিশ জানিয়েছে, শুক্রবার (১০ ডিসেম্বর) দিবাগত রাত ১ টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর নদী এলাকা থেকে মাছ ধরার সময় জেলে মাঝিদের অপহরণ করা হয়।

 

পরে মাঝিদের পরিবার ও আড়তদারদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করা হয়। তাদেরকে লক্ষ্মীপুরের হেলালের চর এলাকায় একটি ইঞ্জিন চালিত ট্রলারে আটকে মারধর করা হয়।  

শনিবার বিকেলে নিয়মিত টহলে সময় মাঝিদের বাঁচানোর আকুতি শুনে নৌ-পুলিশ এগিয়ে আসে। এ সময় দ্রুত জলদস্যূরা নদীর পাড়ের চরে পালিয়ে যায়। পরে তাঁদের আটক করা হয়।  

এ সময় দেশীয় তৈরি এলজি, ৫ রাউন্ড কার্তুজ, ৩টি ছেনি, নদীর ২টি চার্চ লাইট। জব্দ করা মুক্তিপনের কাজে ব্যবহৃত ইঞ্চিন চালিত ট্রলার।  

অপহৃতরা হলেন, নোয়াখালীর হাতিয়ার নুরনবী, মো. মহি উদ্দিন, বাসু দেব, কোম্পানীগঞ্জের অলি আহমেদ ও লক্ষ্মীপুরের রামগতির আবদুল বারেক নদীতে মাছ ধরার সময় মুক্তিপনের জন্য অপহরণ করা হয়।  

আরও পড়ুন:

মধ্যরাতে মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক, অতঃপর...

আটক জলদস্যুরা হলেন- ভোলার কালুপুর গ্রামের মঞ্জুর আলম বেপারী, একই গ্রামের আবদুর রহিম, লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন এলাকার হযরত আলী, রামগতির আলেকজান্ডার গ্রামের জাহাঙ্গীর আলম ও একই গ্রামের মো. হাসান।  

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, মুক্তিপনের জন্য মাঝিদের জিম্মি করা হয়েছিল। নিয়মিত টহলকালে তাদের উদ্ধার ও জলদস্যুদের অস্ত্রসহ আটক করা হয়েছে। এ ঘটনায় লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হবে।

news24bd.tv/ কামরুল