ডিজিটাল সেবা এখন গ্রামসহ দেশের সবখানে : খাদ্যমন্ত্রী
ডিজিটাল সেবা এখন গ্রামসহ দেশের সবখানে : খাদ্যমন্ত্রী

ফাইল ছবি

ডিজিটাল সেবা এখন গ্রামসহ দেশের সবখানে : খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের ১৭ কোটি মানুষ পাচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, এই সেবা এখন গ্রাম-গঞ্জসহ দেশের সবখানে পৌঁছে গেছে।  

তিনি বলেন, ২০০৮ সালের প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন। তখন সবাই বলেছিলেন ডিজিটাল বাংলাদেশ কি? অনেকেই এটিকে হেসে উড়িয়ে দিয়েছিল।

তুচ্ছ তাচ্ছিল্য করেছিল। অথচ এখন তারাই এই প্রক্রিয়া ব্যবহার করে সুযোগ সুবিধা ভোগ করছে। নাগরিক সেবা ডিজিটালাইজড হওয়ার ফলে জনগণ এর সুফল পাচ্ছে, সময়, শ্রম ও অর্থ সাশ্রয় হচ্ছে।

আজ নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে সরকারের সর্বস্তরে ই-সার্ভিস চালু হওয়ায় দুর্নীতি কমে এসেছে। এই পরিবর্তনের ইতিবাচক সুফল দেশের সকল মানুষ ভোগ করতে শুরু করেছে। বিশেষ করে করোনাকালে সকল শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকলেও অনলাইন ভিত্তিক ক্লাস পরিচালনার ফলে শিক্ষার্থীদের লেখাপড়ার ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে। এর ফলে শিক্ষার্থীরা সেশন জটের হাত থেকে মুক্তি পেয়েছে।

আরও পড়ুন:

বসের ধমক খেয়ে তেলের ডিপোতে আগুন দিলেন নারী কর্মী!

ইয়েমেনে হুথি বিদ্রোহীদের লক্ষ্য করে অব্য্যাহতভাবে হামলা

পরমাণু সমঝোতায় কোনো ছাড় দিবে না ইরান

এছাড়াও ঘরে বসে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে এমনকি বিদেশে আমরা সকল কার্যক্রম পরিচালনা করেছি। এর ফলে আমরা সহজেই করোনাকে মোকাবেলা করতে পেরেছি। এটি ডিজিটাল বাংলাদেশের সাফল্য।

এর আগে মন্ত্রী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অনুপ্রেরণার বাতিঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ফেস্টুন উড়িয়ে ডিজিটাল বাংলাদেশ দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

news24bd.tv/এমি-জান্নাত