জাপানি সেই দুই শিশু আপিল বিভাগে 

সংগৃহীত ছবি

জাপানি সেই দুই শিশু আপিল বিভাগে 

অনলাইন ডেস্ক

জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে আপিল বিভাগে হাজির করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে বাবা ইমরান শরীফ তাদের আপিল বিভাগে নিয়ে আসেন।

এর আগে ওই দুই শিশুকে আজ সোমবার বেলা সাড়ে ১১টায় আপিল বিভাগে হাজির করতে নির্দেশ দিয়েছিলেন আদালত। গতকাল রবিবার জাপানি মায়ের আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

সেই সঙ্গে ১৫ ডিসেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করে তাদের আপিল বিভাগে নিয়ে আসার আদেশ দেন। কিন্তু আদেশ মতো রবিবার রাত ১০টায় শিশুদের মায়ের কাছে হস্তান্তর করা হয়নি বলে সোমবার সকালে আদালতকে অবহিত করেন মায়ের আইনজীবী। এরপর আদালত দুই শিশুকে সাড়ে ১১টায় হাজির করানোর নির্দেশ দেন।

আরও পড়ুন:


দেশে ফিরেও বাসায় যাননি ডা. মুরাদ, কোথায় আছেন? 

২০০৮ সালে জাপানি চিকিৎসক নাকানো এরিকো ও বাংলাদেশি-আমেরিকান নাগরিক শরীফ ইমরান (৫৮) জাপানি আইন অনুযায়ী বিয়ে সেরে টোকিওতে বসবাস শুরু করেন।

তাদের ১২ বছরের সংসারে তিন কন্যাসন্তান জন্ম নেয়। ২০২১ সালের ১৮ জানুয়ারি শরীফ ইমরান-এরিকোর বিবাহবিচ্ছেদ হয়। ২১ জানুয়ারি ইমরান আমেরিকান স্কুল ইন জাপান কর্তৃপক্ষের কাছে তার মেয়ে জেসমিন মালিকাকে নিয়ে যাওয়ার আবেদন করেন। কিন্তু এতে এরিকোর সম্মতি না থাকায় স্কুল কর্তৃপক্ষ ইমরানের প্রস্তাব প্রত্যাখ্যান করে। এরপর একদিন জেসমিন মালিকা ও লাইলা লিনা স্কুল বাসে বাড়ি ফেরার পথে বাসস্টপ থেকে ইমরান তাদের অন্য একটি ভাড়া বাসায় নিয়ে যান। পরে কিছু না বলে মেয়েদের সম্মতিতে দেশে ফেরেন বাবা শরীফ ইমরান।  

news24bd.tv রিমু