ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ
ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

ফাইল ছবি

ভুটানকে উড়িয়ে দিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানকে ৬-০ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। সোমবার (১৩ ডিসেম্বর) রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

রাউন্ড রবিন লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে জোড়া গোল করেন রিপা ও তহুরা খাতুন। একটি করে গোল ঋতুপর্ণা চাকমা ও মারিয়া মান্ডার।

আগামী শুক্রবার ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।  

নেপালের সঙ্গে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই দুরন্ত রূপে দেখা গেল বাংলাদেশের মেয়েদেরা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভুটান। এবার তারা স্বাগতিকদের সামনে পেলো লজ্জার হারের স্বাদ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড পায় বাংলাদেশ। তহুরার দারুণ শর্ট প্রতিপক্ষের জাল ভেদ করে। এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ম্যাচের ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। মারিয়া মান্ডার লং পাস থেকে ব্যবধান বাড়ায় শাহেদা রিপা। প্রথম গোলের পর তৃতীয় গোলটিও করেন তহুরা। শাহেদা রিপার দুর্দান্ত এক হেড থেকে গোল করেন তহুরা খাতুন। ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

এরপর ম্যাচের ৪৭ মিনিটে দলের চতুর্থ গোল আসে। রিপা গোলমুখ বরাবর শট ভুটানের গোলকিপারের হাত ফসকে জালে চলে যায়। এরপর দলের অবস্থা ফেরাতে গোলরক্ষক পরিবর্তন করেও কাজের কাজ কিছুই হয়নি।


আরও পড়ুন:

ব্যাংক লেনদেনে মিথ্যা তথ্য দিলে জেল-জরিমানা

করোনায় ২৪ ঘণ্টায় দেশে তিনজনের মৃত্যু

পরকীয়া সন্দেহে স্ত্রী ও সন্তানকে গলা কেটে হত্যা, স্বামী আটক


ম্যাচের ৬৯ মিনিটে দুর্দান্ত গোল করে ব্যবধান আরও বাড়ায় ঋতু পর্ণা চাকমা। এরপর শেষ মুহূর্তে অর্থাৎ ৯২ মিনিটে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লাল-সবুজের অধিনায়ক মারিয়া মান্ডা।  

news24bd.tv/ নাজিম