জানা গেল মুরাদের অবস্থান
জানা গেল মুরাদের অবস্থান

ফাইল ছবি

জানা গেল মুরাদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক

কুরুচিপূর্ণ মন্তব্যের জেরে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করা ডা. মুরাদ হাসানের বাসায় সুনসান নীরবতা বিরাজ করছে। কানাডার পর দুবাইয়ে ঢুকতে চেয়ে ব্যর্থ হয়ে রোববার বিকেলে দেশে ফিরেন তিনি। বর্তমানে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তার ভাইয়ের বাসায় অবস্থান করছেন। বাসাটি উত্তরা এলাকায় বলে জানা গেছে।

তিনি গতকাল বাসা থেকে বের হননি বলে পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে। এদিকে মুরাদ হাসানের বিরুদ্ধে ঢাকা ও রাজশাহীতে বিএনপিপন্থি আইনজীবীদের করা মামলা খারিজ করে দিয়েছে সাইবার ট্রাইব্যুনাল। খবর বাংলাদেশ প্রতিদিন।

বিতর্কিত মন্তব্য করে প্রতিমন্ত্রীর পদ হারানো মুরাদ হাসান বৃহস্পতিবার রাতে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুবাই হয়ে কানাডা যান।

টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর সেখান থেকে তাকে ফিরিয়ে দেয় কানাডার বর্ডার সার্ভিসেস এজেন্সি (সিবিএসএ)। পরে তাকে দুবাইয়ের ফ্লাইটে তুলে দেওয়া হয়। তিনি এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে রবিবার বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। সেখানে আগে থেকে অপেক্ষমাণ সাংবাদিকদের চোখ এড়িয়ে তিনি অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে বেরিয়ে আসেন। তার জন্য আগে থেকে অপেক্ষমাণ একটি ব্যক্তিগত গাড়িতে করে তিনি উত্তরার দিকে চলে যান।  

তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানান, তিনি উত্তরার একটি বাসায় অবস্থান করছেন। গতকাল পর্যন্ত তিনি জামালপুর যাননি।

তার ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে জানা গেছে, ‘মুরাদ হাসান বর্তমানে ঢাকায় তার ভাই মাহমুদ হাসান তালুকদার মিন্টুর বাসায় অবস্থান করছেন।

উল্লেখ্য, ফেসবুক লাইভ টকশোতে নারী বিদ্বেষী বক্তব্য প্রদান এবং চিত্রনায়িকা মাহিয়া মাহিকে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় ধর্ষণের হুমকি প্রদানের অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত সপ্তাহে (৭ ডিসেম্বর) মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ডা. মুরাদ হাসান। এরপর গত বৃহস্পতিবার দেশ ছেড়ে কানাডার উদ্দেশে চলে যান তিনি। দুবাই হয়ে কানাডার টরেন্টো বিমানবন্দরে পৌঁছালেও সে দেশের কর্তৃপক্ষ তাকে বিমানবন্দর থেকেই ফিরিয়ে দেয়। বাধ্য হয়ে মুরাদ হাসান দুবাই ফিরে আসেন। দুবাই বিমানবন্দরে বসে আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন তিনি। কিন্তু এতেও ব্যর্থ হয়ে শেষমেশ দেশেই ফিরে আসেন।  

news24bd.tv/আলী