সাক্কুকে বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে বাদ

ফাইল ছবি

সাক্কুকে বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে বাদ

অনলাইন ডেস্ক

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যপদ হারিয়েছেন।  দলীয় কর্মসূচিতে নিষ্ক্রিয় থাকায় গত অক্টোবরে বিএনপি তাঁকে অব্যাহতি দেয়; তবে এত দিন বিষয়টি আলোচনার বাইরে ছিল।

গতকাল সোমবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বিষয়টি নিশ্চিত করে বলেন, দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্যপদ থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি দেওয়া হয়েছে। রিজভীই সাক্কুর অব্যাহতির চিঠিতে স্বাক্ষর করেছেন।

 

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি দেওয়ার চিঠিতে বলা হয়েছে, ‘ইতিপূর্বে দলীয় কর্মসূচিতে আপনার (সাক্কু) অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ায় নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো। ’ 

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, দ্বিতীয়বার কুমিল্লা সিটির মেয়র নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে শপথ নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করেন সাক্কু। এ নিয়ে ওই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দলীয় ফোরামে ব্যাপক সমালোচনা হয়। সেই থেকে দলীয় কর্মকাণ্ডে নিষ্ক্রিয় মেয়র সাক্কু।

 

দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ার কারণ ব্যাখ্যা করতে দল থেকে এর আগে চিঠি পেয়েছিলেন বলে সাক্কু জানিয়েছেন। তবে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে কি না, তা তিনি স্পষ্ট করেননি।


দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্কুর কোনো যোগাযোগ নেই এবং অধিকাংশ দলীয় কর্মকাণ্ডে তিনি অংশ নেন না বলে বিএনপি কেন্দ্রীয় দপ্তর থেকে জানা গেছে।

news24bd.tv/আলী