দেশে সোনার দাম ভরিতে কমল ১১৬৬ টাকা, কার্যকর আজ

সংগৃহীত ছবি

দেশে সোনার দাম ভরিতে কমল ১১৬৬ টাকা, কার্যকর আজ

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে সব ধরনের সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমেছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এই সিদ্ধান্ত নিয়েছে। তা আজ বুধবার থেকে কার্যকর হবে।  

দাম কমার ফলে দেশের বাজারে ভালো মানের  ২২ ক্যারেট সোনা নতুন দাম ৭৩ হাজার ১৩৩ টাকা হয়েছে।

  

এ বিষয়ে বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও অর্থনীতির নানা জটিল সমীকরণের মধ্যে আন্তর্জাতিক বাজারে সোনার দাম কিছুটা নিম্নমুখী। দেশীয় বুলিয়ন মার্কেটেও পাকা সোনার দাম নিম্নমুখী। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক আগামী ১৫ ডিসেম্বর ( আজ বুধবার) থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম ভরি (১১.৬৬৪ গ্রাম) প্রতি ১ হাজার ১৬৬ টাকা কমানো হলো। তবে রূপার দাম অপরিবর্তিত থাকবে।

বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার থেকে ২১ ক্যারেটের সোনা ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ২৩৬ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫০ হাজার ৯১৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন:


ঢাবি শিক্ষার্থীকে হত্যার অভিযোগ, আটক স্বামী

বরিশাল মেডিকেলের সিসিইউতে আগুন, রোগীর মৃত্যু অভিযোগ


উল্লেখ্য, সর্বশেষ ১২ নভেম্বর সোনার দাম বাড়ানো হয়। ওই সময় হলমার্ক করা ২২ ক্যারেট মানের সোনা প্রতি ভরির (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম নির্ধারণ করা হয় ৭৪ হাজার ৩০০ টাকা। এছাড়া ২১ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৭১ হাজার ১৫০ টাকা, ১৮ ক্যারেটের দাম প্রতি ভরি ৬২ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫২ হাজার ৮০ টাকা নির্ধারণ করা হয়।  

news24bd.tv রিমু