বিজয় দিবসে ব্রাহ্মণবাড়িয়ার দুই স্কুলে হিন্দি গানে নাচ
বিজয় দিবসে ব্রাহ্মণবাড়িয়ার দুই স্কুলে হিন্দি গানে নাচ

হিন্দি গানের সাথে নাচ

বিজয় দিবসে ব্রাহ্মণবাড়িয়ার দুই স্কুলে হিন্দি গানে নাচ

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে দুটি শিক্ষা প্রতিষ্ঠানে হিন্দি গানের তালে নৃত্য পরিবেশন করা হয়েছে। এমন দিনে দেশাত্মবোধক গান না বাজিয়ে বিদেশি গান বাজানোয় চলছে আলোচনা-সমালোচনা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে উপজেলা পাহাড়পুর ইউনিয়নের আউলিয়াবাজার এলাকার ফোকাস আইডিয়াল একাডেমি ও এ এম পি উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অনুষ্ঠান চলাকালে হঠাৎ করে মঞ্চে হিন্দি গানের তালে তালে নাচ শুরু হয়।

ফোকাস আইডিয়াল একাডেমি ৩ মিনিটের একটি ভিডিওতে দেখা যায়, বিজয় অনুষ্ঠানের আলোচনা মঞ্চে হিন্দি গানের তালে তালে প্রধান শিক্ষককে সাথে নিয়ে ৪ শিশু নৃত্য পরিবেশন করছে। এ ছাড়া এ.এম.পি উচ্চ বিদ্যালয়ের ২ মিনিটের একটি হিন্দি গানের নৃত্য ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে ৩ জন শিক্ষার্থীকে হিন্দি গানের তালে তালে নাচতে দেখা গিয়েছে এবং দর্শক সারিতে শিক্ষার্থীদের সমাগম। তারাও গানের তালে উচ্ছ্বাস প্রকাশ করছে।

বিজয়ের দিনে হিন্দি গানে নাচের এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক সংগঠনের নেতাকর্মী। এমনকি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

স্থানীয় মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত বলেন, মহান বিজয় দিবসের দিনে হিন্দি গানে নাচের প্রশ্নই আসে না। আজ দেশাত্মবোধক গানের মাধ্যমে সব কার্যক্রম পরিচালনা করতে হবে।

জানতে চাইলে ফোকাস আইডিয়াল একাডেমির প্রধান শিক্ষক সেলিম মৃধা ও এ.এম.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলামের মুঠো ফোনে বারবার কল করা হলেও ফোন ধরেননি তারা।

আরও পড়ুন


অনেক রক্ত, অনেক প্রাণ, অনেক আত্মদানে এই বাংলাদেশ

news24bd.tv এসএম