দুর্নীতি শিবচরের নির্বাচন কর্মকর্তাকে সরানোর সিদ্ধান্ত
দুর্নীতি শিবচরের নির্বাচন কর্মকর্তাকে সরানোর সিদ্ধান্ত

নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদ

দুর্নীতি শিবচরের নির্বাচন কর্মকর্তাকে সরানোর সিদ্ধান্ত

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরের শিবচরে চতুর্থ ও পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকে নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদের বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ ওঠায় তাকে রির্টানিং অফিসারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান ও নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ শাখার সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্তের কথা মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তাকে জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের সচিবালয়ের প্যাডে স্বাক্ষরিত পত্র সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচরে চতুর্থ ও পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের কাছ থেকে নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদের বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ উঠে। এর পরিপেক্ষিতে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য গত ৯ ডিসেম্বর মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামানের স্বাক্ষরিত একটি সুপারিশপত্র ঢাকা নির্বাচন কমিশনের সচিবালয়ে পাঠানো হয়।

বুধবার ১৫ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান ও নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয়-২ শাখার সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান স্বাক্ষরিত এক পত্রে শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা হারুন-অর-রশিদকে শিবচরের ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানিয়েছেন, শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন-অর-রশিদের বিরুদ্ধে উমেদপুর ইউনিয়নের এক প্রার্থী লিখিত অভিযোগ করেছিলেন। নিউজ টোয়েন্টিফোরসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। তাই কমিশন তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য চিঠি ইস্যু করেছে। দ্রুত সময়ের মধ্যেই শিবচরে নতুন কাউকে রির্টানিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হবে। ’

উল্লেখ্য, ‘আগামী চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর শিবচরের ৩ টি ইউনিয়নে এবং ৫ জানুয়ারি ২ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ’

আরও পড়ুন


রাজধানীতে ট্রাকের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত

news24bd.tv এসএম