টাইগারদের কোয়ারেন্টিন বাড়ল
টাইগারদের কোয়ারেন্টিন বাড়ল

সংগৃহীত ছবি

টাইগারদের কোয়ারেন্টিন বাড়ল

অনলাইন ডেস্ক

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তায় সুখবর দিয়েছিলেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। জানিয়েছিলেন সর্বশেষ করোনা টেস্টে দলের সবাই নেগেটিভ এসেছেন।  

কোয়ারেন্টিন সেন্টার ছেড়ে টিম হোটেলে যাওয়ার কথাও ছিল টাইগারদের। তবে সেটি সম্ভব হয়নি।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নতুন করে জানানো হয়েছে, বাংলাদেশ দলের সবাইকে আরও তিন দিন রুম কোয়ারেন্টিন পালন করতে হবে।

মূলত করোনায় আক্রান্ত বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথের সঙ্গে বিমান সফর করায় টাইগারদের আইসোলেশন বাড়িয়ে দেয়া হয়েছে।

নিউজিল্যান্ড সফরে গিয়েই করোনা ভাইরাসে আক্রান্ত হন রঙ্গনা হেরাথ। তাছাড়া বিমান সহযাত্রীর করোনা ধরা পড়ায় আইসোলেশনে রাখা হয় অধিনায়ক মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজসহ দলের ৯ সদস্যকে।  

এরপর গতকাল সুজন বলেন, ‘ আমাদের কিছু ভালো খবর আছে এখানে। আমরা আশাআল্লাহ সবাই নেগেটিভ এসেছি রিপোর্টে। ’

সুজন বলেছিলেন, ‘আমাদের সবাইকে অনুশীলনের সুযোগ দেয়া হয়েছে। আমি ও টিম ম্যানেজার নাফিস ইকবাল এ বিষয়ে ওদের সঙ্গে কথা বলেছিলাম যে কীভাবে কী করবো। তো ওরা আজকে আমাদেরকে ইতিবাচক খবর দিয়েছে। প্র্যাকটিসেও গিয়েছিলাম আমরা, তবে বৃষ্টির কারণে অনুশীলন সম্ভব হয়নি। এখন আমাদের জিম সেশন হবে। ’

আরও পড়ুন: এক দশকে এই প্রথম মন্ত্রী পর্যায়ের পাকিস্তান সফর

‘শুক্রবার আমরা এখান থেকে বের হয়ে আইসোলেশনে চলে যাবো অন্য একটা হোটেলে। যারা ইয়োলো ব্যান্ড ছিল তারা ২০ তারিখ পর্যন্ত এখানে থাকবে। কালকে (আজ) থেকে তারা জিম ব্যবহার করতে পারবে। পরে ২১ তারিখ আমাদের সঙ্গে যোগ দেবে। ’

কিন্তু এরপরই এলো নতুন করে তিনদিন কোয়ারেন্টিন পালনের খবর। নিভৃতবাসে থাকা সবাইকে হাতে ইয়োলো ব্যান্ড পরার নির্দেশ দিয়েছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়।

টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। জানা যায় করোনা আক্রান্ত একজন টাইগারদের সঙ্গে একই ফ্লাইটে ছিলেন। সে কারণে নিউজিল্যান্ড বিমানবন্দরে নেমেই জাতীয় দলের ক্রিকেটার ও স্টাফদের ভিন্ন তিন রঙের (বেগুনি, হলুদ ও নীল) ব্যান্ড হাতে পরিয়ে দেয়া হয়েছিল দেশটির স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে।  
news24bd.tv/ কামরুল