ভুটানের সর্বোচ্চ সম্মাননা পুরষ্কার পাচ্ছেন মোদি
ভুটানের সর্বোচ্চ সম্মাননা পুরষ্কার পাচ্ছেন মোদি

সংগৃহীত ছবি

ভুটানের সর্বোচ্চ সম্মাননা পুরষ্কার পাচ্ছেন মোদি

অনলাইন ডেস্ক

ভুটানের সর্বোচ্চ নাগরিক পুরস্কার ‘এনগাদাগ পেলে গি খোরলো’ পাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (১৭ ডিসেম্বর) ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক এই ঘোষণা দেন। খবর হিন্দুস্তান টাইমসের।

মোদিকে শুভেচ্ছা জানিয়ে ভুটানের প্রধানমন্ত্রীর অফিসের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে লেখা হয়, ‘যথাযোগ্য! ভুটানের জনগণের পক্ষ থেকে (নরেন্দ্র মোদিকে) অভিনন্দন।

পোস্টে আরও লেখা হয়, ‘তিনি একজন মহান, আধ্যাত্মিক মানুষ। ব্যক্তিগতভাবে তার (নরেন্দ্র মোদি) সঙ্গে এই সম্মান উদযাপন করার জন্য মুখিয়ে আছি। ’

ভারত ও ভুটানের মধ্যকার পারস্পরিক অর্থনৈতিক সম্পর্ক দুই দেশের পক্ষেই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারত-ভুটানের বৃহত্তম বাণিজ্য ও উন্নয়ন অংশীদার এবং সেই দেশের বেশ কয়েকটি উন্নয়নমূলক প্রকল্পে ভারত সহায়তা করে – যেমন, ১০২০ মেগাওয়াটের তালা জলবিদ্যুৎ প্রকল্প, পারো বিমানবন্দর, ভুটান ব্রডকাস্টিং স্টেশন ইত্যাদি।

ভুটানেই ভারত নিজেদের উৎপাদিত সেরাম ইনস্টিটিউটের করোনাভাইরাসের টিকা রপ্তানি করে। এছাড়া নরেন্দ্র মোদি সরকারের পক্ষ থেকে দেড় লক্ষ ডোজ কোভিশিল্ডের ডোজ পেয়েছিল ভুটান।

আরও পড়ুন:

কিমের বাবার মৃত্যুবার্ষিকী, ১০ দিন হাসা যাবে না উত্তর কোরিয়ায়

news24bd.tv/ নকিব