শেরপুরে র‌্যাবের অভিযানে বনরুইসহ আটক ১
শেরপুরে র‌্যাবের অভিযানে বনরুইসহ আটক ১

সংগৃহীত ছবি

শেরপুরে র‌্যাবের অভিযানে বনরুইসহ আটক ১

জুবাইদুল ইসলাম, শেরপুর :

শেরপুরের ঝিনাইগাতীতে অভিযান চালিয়ে বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী বনরুইসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৪। ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে তাকে আটক করা হয়।  

আটককৃত ব্যক্তির নাম মো. মিস্টার আলী (৪২)। তিনি ঝিনাইগাতী সদরের রোকন উদ্দিনের ছেলে।

এ ঘটনায় ঝিনাইগাতী থানায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনের একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দুপুরে ওই মামলায় মিস্টার আলীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহার উপস্থিতিতে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় অভিযান চালায় র‌্যাবের সদস্যরা।  

আরও পড়ুন: এক দশকে এই প্রথম মন্ত্রী পর্যায়ের পাকিস্তান সফর

ওইসময় বিলুপ্তপ্রায় বন্যপ্রাণী একটি বনরুইসহ মিস্টার আলীকে আটক করা হয়। উদ্ধারকৃত বনরুইয়ের আনুমানিক মূল্য প্রায় দেড় লাখ টাকা হবে বলে জানায় র‌্যাব।

এ ব্যাপারে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, আটককৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে দীর্ঘদিন যাবৎ পাহাড়ি এলাকায় বন্যপ্রাণী ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।  

এ ঘটনায় র‌্যাবের তরফ থেকে ঝিনাইগাতী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

news24bd.tv/ কামরুল