ঢাকায় আসছেন এরদোয়ান
ঢাকায় আসছেন এরদোয়ান

ফাইল ছবি

ঢাকায় আসছেন এরদোয়ান

অনলাইন ডেস্ক

আগামী বছরের সুবিধাজনক সময়ে তুরস্কের রাষ্ট্রপতি রজপ তাইপ এরদোয়ানের বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন ইস্তাম্বুলে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল  ড. মোহাম্মদ মনিরুল ইসলাম ।

তিনি বলেন, এরদোয়ানের বাংলাদেশ সফর এর মধ্যদিয়ে দু′দেশের সম্পর্ক নব উচ্চতা ও নতুন মাত্রা লাভ করবে।  

ইস্তাম্বুলে মহান বিজয় দিবসের ৫০ বছরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর সমাপনী উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। শনিবার ( ১৮ ডিসেম্বর) ইস্তাম্বুলের বাংলাদেশ কনস্যুলেট অফিস এ তথ্য জানায়।

ইস্তাম্বুলের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল বিজয় দিবস উপলক্ষে তুরস্কের একটি পাঁচতারকা হোটেলে ′বাংলাদেশ নাইট′ এর আয়োজন করে । অনুষ্ঠানে তুরস্কের বিশিষ্ট রাজনীতিবিদ, ব্যবসায়িবৃন্দ, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ও মিডিয়া ব্যক্তিত্ব এবং প্রবাসী বাংলাদেশিসহ প্রায় দু′শত অতিথি অংশগ্রহণ করে।

স্বাগত বক্তব্যে কনসাল জেনারেল  ড. মোহাম্মদ মনিরুল ইসলাম গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার দূরদর্শী নেতৃত্বে বিশ্বমানচিত্রে বাংলাদেশ নামক দেশটির জন্ম হয়েছিল। তিনি আরো স্মরণ করেন, মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদদের যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা ।

আরও পড়ুন:


কাজকে সত্যিই খুব মিস করছি: ওবায়দুল কাদের

রোববার থেকে বুস্টার ডোজ, আগে দেয়া হবে যাদের


 

অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট ইস্তাম্বুলের উদ্যোগে ও শাকিল রেজা ইফতির পরিচালনায় নির্মিত তুরস্কে বঙ্গবন্ধু প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হয় । উল্লেখ্য, এটিই বঙ্গন্ধুর উপরে তুর্কি ভাষায় নির্মিত প্রথম প্রামাণ্যচিত্র যেখানে তুর্কির প্রখ্যাত ইতিহাসবিদ, লেখক, সাংস্কৃতিক ও ব্যবসায়িবৃন্দ, বঙ্গবন্ধু সম্পর্কে তার ভাবনা ও অনুভুতির কথা ব্যক্ত করেছেন । বঙ্গবন্ধুর ছবি নিয়ে আয়োজিত ′বঙ্গবন্ধুর ফটো প্রদর্শনী′ দর্শকদের প্রশংসা কুড়িয়েছে।

news24bd.tv/আলী