আজ থেকে বুস্টার ডোজ, পর্যায়ক্রমে সবাই পাবে 
আজ থেকে বুস্টার ডোজ, পর্যায়ক্রমে সবাই পাবে 

সংগৃহীত ছবি

আজ থেকে বুস্টার ডোজ, পর্যায়ক্রমে সবাই পাবে 

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হচ্ছে। আজ রবিবার দুপুর ১২টায় রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএসএ) মিলনায়তনে অডিটরিয়াম হলে ‘বুস্টার ডোজ প্রদান কার্যক্রম’-এর উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বুস্টার ডোজের জন্য নতুন করে নিবন্ধন করা লাগবে না। প্রথমে সম্মুখসারির ব্যক্তিদের (চিকিৎসক, নার্স, সরকারি কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী ও ষাটোর্ধ্ব ব্যক্তি) বুস্টার ডোজের আওতায় আনা হবে।

পর্যায়ক্রমে অন্যরাও বুস্টার ডোজ পাবে।  

স্বাস্থ্য অধিদপ্তরের একটি সূত্র জানায়, যারা করোনার টিকার দুই ডোজ নিয়েছে, তারা ধাপে ধাপে বুস্টার ডোজ পাবে। এ জন্য তাদের আর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার প্রয়োজন হবে না।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, বুস্টার ডোজ হিসেবে ফাইজারের টিকা দেওয়া হবে। আগে যেভাবে নিবন্ধন করে টিকা নেওয়া হয়েছে, বুস্টার ডোজের ক্ষেত্রে সেভাবে নাও লাগতে পারে।

এদিকে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে, তাই ফ্রন্টলাইন ওয়ার্কার ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের বুস্টার ডোজ টিকার আওতায় আনা হচ্ছে। এছাড়া পর্যায়ক্রমে বুস্টার ডোজ টিকা সবাই পাবে বলেও জানান মন্ত্রী।  

গতকাল শনিবার দুপুর সোয়া ১২টার দিকে মানিকগঞ্জের গড়পাড়া শুভ্র সেন্টারে সদর উপজেলার মেধাবী শিক্ষার্থী ও দরিদ্র পরিবারের মাঝে শিক্ষাবৃত্তি, ঢেউটিন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

news24bd.tv রিমু   

;