ফিলিপাইনে ঘূর্ণিঝড়ের তাণ্ডব, মৃত্যু বেড়ে ৭৫

সংগৃহীত ছবি

ফিলিপাইনে ঘূর্ণিঝড়ের তাণ্ডব, মৃত্যু বেড়ে ৭৫

ফিলিপাইনে ভয়াবহ ঘূর্ণিঝড় রাইয়ের তাণ্ডবে অন্তত ৭৫ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার দেশটির কতৃপক্ষ এ তথ্য জানায়। খবর এনডিটিভির।

বিধ্বস্ত এলাকাগুলোতে এখনও উদ্ধার অভিযান চলছে।

দুর্যোগকবলিত এলাকায় উদ্ধার কাজ চালাচ্ছেন দেশটির সামরিক বাহিনী, পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা। কয়েক হাজার সদস্য উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

সুপার টাইফুন রাইয়ের আঘাতে তিন লাখের বেশি মানুষ তাদের ঘর ও সৈকতের রিসোর্ট ছেড়ে আশ্রয়স্থলে এসে উঠেছেন। বেশ কয়েকটি অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে, সেই সাথে পুরোপুরি ভেঙে পড়েছে অনেক অঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থা।

দেশটির অন্যতম পর্যটন স্থান বোহোলের গভর্নর আর্থার ইয়াপ তার অফিসিয়াল ফেসবুক পেজে জানান, তার নিজের শহরে ৪৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। পরে ৭৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও জানান, এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন এবং টাইফুনের কবলে আহত হয়েছেন আরও ১৩ জন। তিনি বলেন, ৪৮ জন মেয়রের মধ্যে মাত্র ২১ জনের কাছ থেকে এ পর্যন্ত খবর পেয়েছেন তারা। তবে  মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সুপার টাইফুন রাই ফিলিপাইনের জনপ্রিয় পর্যটন দ্বীপ সিয়ারগাওয়ের স্থলভাগে আছড়ে পড়ে। সেসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৭৫ কিলোমিটার।

আরও পড়ুন:

যৌন দৃশ্যে অভিনয় দেখে চমকে যান নাগা!

news24bd.tv/ নকিব