শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

এক সময় স্কুল শিক্ষক মনিমুল হকের প্রাথমিকের ছাত্র ছিলেন হাবিবুর রহমান। এখন তিনি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। পদে অনেক বড়। কিন্তু তাতে কি? যে শিক্ষকের হাত ধরে এই পথ চলা সেটা কি কখনো ভোলা যাবে।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের নবাবগঞ্জ টাউন হাই স্কুলে উপস্থিত হয়েছিলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান। এসময় প্রাথমিক শাখার তার একমাত্র জীবিত শিক্ষক মনিমুল হকের পা ছুঁয়ে সালাম করেন তিনি।

এ দৃশ্য সকলের নজর কাড়ে। শিক্ষকের প্রতি একজন ছাত্রের শ্রদ্ধাবোধ মানুষ বিমোহিত করেছে। এ সময় অভিভূত হন শিক্ষক মনিমুল হকও। স্নেহের ছাত্রকে জড়িয়ে ধরেন তিনি। এমন মূহুর্তে আবেগাপ্লুত হয়ে পড়েন ছাত্র-শিক্ষক দুজনেই।

আবেগ ধরে রাখতে পারেননি উপস্থিত ওই স্কুলের সাবেক ছাত্র, শিক্ষক এবং পরিচালনা পর্ষদের সদস্য ও বর্তমান সদস্যরাও। সবার চোখে পানি চলে আসে এই দৃশ্য দেখে। অধ্যাপক হাবিবের জন্য দোয়া করেন শিক্ষক মনিমুল হক। অধ্যাপক হাবিবও তার প্রিয় শিক্ষক মনিমুল হকের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করেন।  

তিনি চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহতাব উদ্দিন এবং অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হকেরও পা ছুঁয়ে সালাম করেন। তারা দুজনই তার শিক্ষক। এরপর তিনি হরিমোহন উচ্চ বিদ্যালয়ের সাবেক সহপাঠীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।  

অধ্যাপক হাবিবুর রহমানের সহপাঠী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী বলেন, হাবিবুর হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ে আমাদের সঙ্গে পড়ত। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হওয়ায় আমরা সহপাঠীরা তার জন্য গর্বিত। সেজন্য শনিবার বিকেলে সব বন্ধুরা মিলে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। এ অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে স্কুলশিক্ষকদের সঙ্গে দেখা করতে যায় সে।

আরও পড়ুন


বিএনপির সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

news24bd.tv এসএম