সেই রুনুকে দিয়েই শুরু হলো বুস্টার ডোজ কার্যক্রম
সেই রুনুকে দিয়েই শুরু হলো বুস্টার ডোজ কার্যক্রম

রুনু ভেরোনিকা কস্তা

সেই রুনুকে দিয়েই শুরু হলো বুস্টার ডোজ কার্যক্রম

অনলাইন ডেস্ক

বুস্টার ডোজ কার্যক্রম শুরু হলো সেই রুনু ভেরোনিকা কস্তাকে দিয়েই। চলতি বছর ২৭ জানুয়ারি এই রুনুকে দিয়েই দেশে টিকার কার্যক্রম শুরু করে সরকার। রুনু কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএসএ) মিলনায়তনে অডিটরিয়াম হলে ‘বুস্টার ডোজ প্রদান কার্যক্রম’-এর উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানা যায়, যারা করোনার দুই ডোজ টিকা নিয়েছে, তারা ধাপে ধাপে বুস্টার ডোজ পাবে। এ জন্য তাদের আর সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার প্রয়োজন হবে না।

প্রথমে সম্মুখসারির ব্যক্তিদের (চিকিৎসক, নার্স, সরকারি কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী ও ষাটোর্ধ্ব ব্যক্তি) বুস্টার ডোজের আওতায় আনা হবে। পর্যায়ক্রমে অন্যরাও বুস্টার ডোজ পাবে।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, যারা দুই ডোজ টিকা নিয়েছে, সুরক্ষা অ্যাপে সেই তথ্য রয়েছে। টিকাগ্রহীতাদের জাতীয় পরিচয়পত্র নম্বর, মোবাইল নম্বর রয়েছে সরকারের কাছে। এ ক্ষেত্রে যারা বুস্টার ডোজ পাবে, তাদের কোথায় কবে আসতে হবে, সেটি এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন


শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

news24bd.tv এসএম