বিজয় র‌্যালিতে বিএনপি নেতা-কর্মীদের ঢল
বিজয় র‌্যালিতে বিএনপি নেতা-কর্মীদের ঢল

বিএনপির বিজয় র‌্যালি

বিজয় র‌্যালিতে বিএনপি নেতা-কর্মীদের ঢল

অনলাইন ডেস্ক

বিএনপি আয়োজিত মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিজয় র‌্যালিতে যোগ দিতে নয়াপল্টনে হাজার হাজার মানুষের ঢল নেমেছে। জনতার ঢলে ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত সড়কের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুর দুইটায় র‌্যালি শুরু হওয়ার কথা থাকলেও বারোটার মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে জড়ো হয়েছেন নয়াপল্টনে।

খণ্ড খণ্ড মিছিল ঢাকা মহানগরীর ১৫টি নির্বাচনী এলাকা, ৫১টি থানা এবং শতাধিক ওয়ার্ড থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছে নেতাকর্মীরা।

প্রতিটি মিছিলের অগ্রভাগে রয়েছে ব্যানার। মিছিলকারীদের হাতে রয়েছে নানা রকমের ফেস্টুন। জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবির পাশাপাশি স্থানীয় নেতাদের ছবিও দেখা যাচ্ছে।  

নয়াপল্টনের সামনের রাস্তায় খোলা ট্রাকের ওপর তৈরি মঞ্চে র‌্যালি–পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালি উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

র‌্যালিতে অংশ নিতে জাতীয় ও দলীয় পতাকা, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসংবলিত পোস্টার, প্ল্যাকার্ড হাতে নিয়ে নয়াপল্টনে হাজির হন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা। স্বাধীনতা আর বিজয়ের স্লোগানে মুখর হয়ে ওঠে চারদিক। তবে বিজয় র‌্যালির স্লোগানের মূল ইস্যু খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি। খালেদা জিয়ার মুক্তি চাই, বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে এটাই দলীয় নেতাকর্মীদের এবারের বিজয় র‌্যালির মূল দাবি। সে কারণেই নেতা–কর্মীরা ব্যাপক অংশগ্রহণের মাধ্যমে দলীয় নেত্রীর মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান।  

র‌্যালিটি নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিংগেল মোড়, কাকরাইল, শান্তিনগর ঘুরে নয়াপল্টন গিয়ে শেষ হবে।

আরও পড়ুন


কুষ্টিয়ায় ১৯ বছর বয়সী তরুণীকে ধর্ষণ করল মুয়াজ্জিন

news24bd.tv এসএম