রাষ্ট্রপতির সংলাপ শুরু কাল, প্রথম বসছে জাপা
রাষ্ট্রপতির সংলাপ শুরু কাল, প্রথম বসছে জাপা

ফাইল ছবি

রাষ্ট্রপতির সংলাপ শুরু কাল, প্রথম বসছে জাপা

অনলাইন ডেস্ক

নির্বাচন কমিশন (ইসি) গঠনের ইস্যুতে আগামীকাল সোমবার (২০ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির সংলাপ।

সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে প্রথম সংলাপে বসছেন রাষ্ট্রপ্রধান। এদিন বিকেল ৪টায় বঙ্গভবনে সংলাপটি অনুষ্ঠিত হবে।  

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচন কমিশনে নিবন্ধিত সব রাজনৈতিক দলের সঙ্গেই রাষ্ট্রপতি আলোচনার ইচ্ছা প্রকাশ করেছেন। খুব অল্প সময়ের মধ্যেই সংলাপ শেষ করার প্রস্তুতি রয়েছে।  

মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, জাতীয় সংসদের বিরোধী দল হিসেবে প্রথমে জাতীয় পার্টিকে আনুষ্ঠানিকভাবে সংলাপের আমন্ত্রণ জানানো হয়েছে। এরপর পর্যায়ক্রমে অন্যদের সঙ্গেও রাষ্ট্রপতির সংলাপ হবে। কোভিড-১৯ পরীক্ষা করে নেগেটিভ ফলের ভিত্তিতে সংলাপে অংশ নিতে হবে।

জানা গেছে, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদেরের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল সোমবার বিকাল ৪টায় রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেবেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু, সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, এবিএম রুহুল আমিন হাওলাদার, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা এবং প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা।

জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, রাষ্ট্রপতি আমাদের মতবিনিময়ের জন্য ডেকেছেন, আমরা যাবো। সেখানে যা আলোচনা হয়, তার ওপর ভিত্তি করে জবাব দেবো।


আরও পড়ুন:

চেইন অব কমান্ড মেনে চলবেন, বিজিবি সদস্যদের প্রধানমন্ত্রী

সাধারণ মানুষ মতো সার্জেন্ট মহুয়ার বাবাও বিচার পাবেন: ডিবি

যে কারণে বিয়ের আসরেই বরকে গণধোলাই!

জুতা সেলাই করছে বন্ধু, পাশে বসে গল্প করছেন মাশরাফি


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন নির্বাচন কমিশন গঠনে আমাদের কাছে কোনো নাম চাওয়া হয়নি। শুধু মতবিনিময় করার জন্য ডাকা হয়েছে। ফলে, কোনো নাম প্রস্তাবের বিষয় আসছে না।

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে এবার তৃতীয়বারের মতো রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক সংলাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

news24bd.tv/ নাজিম

;