মৎস্য বন্দরে কোস্টগার্ডের ফাঁকা গুলি, ৩৪ মণ জাটকা উদ্বার
মৎস্য বন্দরে কোস্টগার্ডের ফাঁকা গুলি, ৩৪ মণ জাটকা উদ্বার

সংগৃহীত ছবি

মৎস্য বন্দরে কোস্টগার্ডের ফাঁকা গুলি, ৩৪ মণ জাটকা উদ্বার

ইমন চৌধুরী, পিরোজপুর:

পিরোজপুরে জাটকা উদ্ধারে গিয়ে মাছ ব্যবসায়ীদের সঙ্গে বিবাদের সময় ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ উঠেছে কোস্টগার্ড সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনায় সেখানে আসা মাছ ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।  

রোববার ভোররাতে সদর উপজেলার পাড়েরহাট বাদুরা মৎস অবতারণ কেন্দ্রে পাইকারী মাছের বাজারে এ ঘটনা ঘটে। তবে কোস্টগার্ডের দাবি, জাকটা উদ্ধারের সময় স্থানীয় ব্যবসায়ীরা চারদিক থেকে ঘিরে ফেলায় আত্মরক্ষার্থে ব্যবস্থা নেন।

জানা যায়, বঙ্গোপসাগর থেকে ইলিশ মাছ নিয়ে কয়েকটি ট্রলার বন্দরে আসে। এরপর গভীর রাতে মাছ বিক্রি শুরু করলে হঠাৎ রাত সাড়ে ৩টার দিকে কোস্টগার্ডের একটি দল সিভিল পোশাকে আড়তে প্রবেশ করে।  

সাগর থেকে আসা ৩টি ট্রালার থেকে ৩৪ মণ জাটকা ইলিশ পায় কোস্টগার্ড সদস্যরা। এ সয়ম জাটকা উদ্ধার করতে গেলে স্থানীয় ব্যবসায়ীরা বাঁধা দেয় এবং আত্মরক্ষার্থে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে ঘটনাস্থল ত্যাগ করে।  

আরও পড়ুন:

যে কারণে বিয়ের আসরেই বরকে গণধোলাই!

জুতা সেলাই করছে বন্ধু, পাশে বসে গল্প করছেন মাশরাফি

বন্দরের ব্যবসায়ী ইকবাল হোসেন জানান, বিক্রির জন্য রাখা মাছগুলোর মধ্যে সামান্য কিছু ছোট ইলিশ ছিল। তাই জাটকা নিয়ে বড় মাছগুলো রেখে যাওয়ার জন্য অনেক অনুরোধ করার পরও কোস্টগার্ড সদস্যরা এ কথা শুনেন না। এ সময় কোস্টগার্ডের সঙ্গে পুলিশ, ম্যাজিস্ট্রেট কিংবা মৎস বিভাগের কেউই উপস্থিত ছিলেন না।

এদিকে বাংলাদেশ কোস্টগার্ড মোংলা জোনের দায়িত্বে থাকা কর্মকর্তা মামুন রহমান জানান, উদ্ধারকৃত ৩৪ মন জাটকা ইলিশগুলো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে বলে জানান কোস্টগার্ড। তবে তিনি ফাঁকা গুলি ছোড়ার ব্যপারে জানতে চাইলে বিষয়টি পরিস্কার করেননি।

news24bd.tv/ কামরুল 

;