বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ৩৭ মিনিট আগে

ঝুঁকি নিয়ে ঘরে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

ঝুঁকি নিয়ে ঘরে ফিরছে মানুষ

ঘনিয়ে এসেছে ঈদ। টিকিটের জন্য যুদ্ধ করতে হয়েছে যান্ত্রিক শহর ছেড়ে গ্রামে ফেরা মানুষদের। টিকিট পেলেও ট্রেনের ভেতরে পর্যাপ্ত জায়গা না পেয়ে অনেকেই ছাদে উঠছেন। আর এতেই বাড়ছে জীবনের ঝুঁকি। 

ট্রেনের ছাদে করে বাড়ি ফিরতে গিয়ে প্রতি বছর দুর্ঘটনায় প্রাণ হারায় ঘরে ফেরা মানুষ। যে আনন্দ নিয়ে ঘরে ফেরার কথা, সেই আনন্দ মাটি হয়ে যায় অল্প সময়ের ব্যবধানে।

আজ (১৪ জুন) সকাল থেকে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেনে ছিল প্রচুর ভিড়। নীল সাগর ট্রেনের ছাদে যাত্রী বহনের এমন চিত্র দেখা গেছে। ছাদে বসা কয়কেজন যাত্রী জানান, রোদ-বৃষ্টি যাই হোক বাড়িতে যেতেই হবে। ট্রেনের ভেতরে কোনো জায়গা ফাঁকা না পাওয়ায়, তারা ছাদে উঠতে বাধ্য হয়েছেন।

সেহেরির পর থেকেই কমলাপুর রেল স্টেশনের প্রতিটি প্ল্যাটফর্মেই ট্রেনের জন্য যাত্রীদেরকে অপেক্ষা করতে দেখা যায়। তারা ট্রেন ছাড়ার অনেক আগেই স্টেশনে উপস্থিত হয়েছেন। সবার হাতে রয়েছে ব্যাগ-লাগেজ। যাত্রীরা দুর্ভোগ ও প্রতিবন্ধকতা উপেক্ষা করে বাড়িতে ছুটছেন আপনজনদের কাছে। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও বাড়ি ফেরার আনন্দের কমতি ছিল না। 

এদিকে, ট্রেনের সূচিতে যাতে কোনো প্রকার হেরফের না হয়, সেদিকে তীক্ষ্ন দৃষ্টি রয়েছে রেলওয়ে কর্তৃপক্ষের। এছাড়াও ট্রেনের ছাদে না ওঠার জন্য যাত্রীদের অনুরোধ করা হয়েছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য