মন্দির থেকে কোটি টাকার গয়না চুরি
মন্দির থেকে কোটি টাকার গয়না চুরি

ফাইল ছবি

মন্দির থেকে কোটি টাকার গয়না চুরি

অনলাইন ডেস্ক

ভারতের চব্বিশ পরগনা জেলার আমডাঙায় অবস্থিত কয়েক শতাব্দীর পুরোনো কালী মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। ভারতের প্রাচীন এক মন্দির থেকে চুরি হয়েছে প্রায় কয়েক কোটি টাকার গয়না। আজ রবিবার স্থানীয়রা চুরির বিষয়টি আঁচ করতে পারেন।  

হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, চুরির ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এতে কয়েক কোটির টাকা মূল্যের গয়না চুরি হয়েছে বলে দাবি করেন অনেকে। চুরির ঘটনায় সম্পৃক্তদের গ্রেফতারের দাবি জানিয়ে এ ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও করেছে তারা।

এদিকে আজ সোমবার দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে স্থানীয় বাসিন্দারা দীর্ঘ সময় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। আগুন জ্বালিয়ে তাঁরা বিক্ষোভ মিছিল করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন:

মিয়ানমারের সামরিক বাহিনী দেশটিতে গণহত্যা চালিয়েছে

হঠাৎ ইন্টারনেট দুর্বল হয়ে গেলে যা করবেন

জানা গেছে, শতাব্দী প্রাচীন এই কালীমন্দিরে কয়েক কোটি টাকার সোনা-অলঙ্কার ছিল। মন্দিরের নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা থেকে শুরু করে পুলিশি নিরাপত্তার ব্যবস্থাও আছে। সবসময় দুজন বন্দুকধারী পুলিশকর্মীও সেখানে মোতায়েন থাকে। এছাড়া মন্দিরে নিরাপত্তায় সাইরেনের ব্যবস্থাও আছে। এমনকি ঠাকুরের গয়না স্পর্শ করলে সাইরেন বেজে ওঠার ব্যবস্থাও আছে। এত নিরাপত্তার মধ্যে কীভাবে চুরি হলো, সেটা নিয়ে প্রশ্ন তুলছে স্থানীয় বাসিন্দারা।  

পুলিশ সূত্রে জানা গেছে, মন্দিরের দেয়াল টপকে ড্রিল দিয়ে জানলা কেটে দুর্বৃত্তরা ভেতরে প্রবেশ করে। এরপর সোনার গয়না-অলঙ্কার চুরি করে পালিয়ে যায়। আমডাঙা থানার পুলিশ পুরো ঘটনার তদন্ত শুরু করছে।

news24bd.tv/এমি-জান্নাত  

;