মুক্ত বাতাসে অনুশীলন করবে টাইগাররা
মুক্ত বাতাসে অনুশীলন করবে টাইগাররা

ফাইল ছবি

মুক্ত বাতাসে অনুশীলন করবে টাইগাররা

অনলাইন ডেস্ক

১২ ডিসেম্বর নিউজিল্যান্ডে পৌঁছানোর পর থেকেই কোয়ারেন্টিন করছে বাংলাদেশ দল। অথচ এবারের নিউজিল্যান্ড সফরে মুমিনুলদের কোয়ারেন্টিন করার কথা সাত দিন। কিন্তু স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ও বাংলাদেশ দলের নিউজিল্যান্ডগামী বিমানের এক যাত্রী করোনায় আক্রান্ত হওয়ায় পাল্টে গেছে হিসাব–নিকাশ।  

কোয়ারেন্টিন থেকে মুক্তি পেতে হলে বাংলাদেশ দলকে চতুর্থবারের মতো করোনা নেগেটিভ বাধ্যতামূলক।

গতকাল সেই চতুর্থ করোনা পরীক্ষার নমুনা দিয়েছিলেন ক্রিকেটাররা। যেখানে দলের সবাই নেগেটিভ হওয়ায় আগামীকাল থেকে অনুশীলন শুরু করতে পারবে বাংলাদেশ দল। কিন্তু একজন ক্রিকেটার কিংবা স্টাফেরও যদি পজিটিভ হতো, তাহলে ভেস্তে যেতে পারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেস্ট সিরিজ। এমন আশঙ্কার সৃষ্টি হয়েছিল নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন বিধিনিষেধে। তবে সম্ভাবনাও ছিল একই সঙ্গে। এজন্য চতুর্থ ডোজের টিকায় নেগেটিভ হতে হতো সবাইকে।

গতকাল সকালে বিসিবি পরিচালক ও নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট দলের ‘টিম ডিরেক্টর’ খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন দলের সবাই নেগেটিভ হয়েছেন, ‘রবিবার আমাদের একটি কভিড পরীক্ষা ছিল এখানে। আজ (গতকাল) সকালে ফল এসেছে, আমরা সবাই নেগেটিভ। মঙ্গলবার (আগামীকাল) থেকে অনুশীলন করতে পারবে দল। আজ অনুশীলনের পর নতুন হোটেলে উঠবেন ক্রিকেটাররা। মুক্ত বাতাসে অনুশীলন করবেন। ’

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল ৮ ডিসেম্বর মধ্যরাতে ঢাকা ছাড়ে। দুবাই থেকে ক্রাইস্টচার্চগামী একই ফ্লাইটে নিউজিল্যান্ড যাওয়া এক যাত্রীর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর সবকিছু এলোমেলো হয়ে যায় বাংলাদেশ ক্রিকেট দলের।  

ওই যাত্রীর কাছাকাছি থাকা হেরাথসহ ৯ সদস্যকে আলাদা করে তাদের পরিয়ে দেওয়া হয় ইয়েলো ব্যান্ড। অবশিষ্ট ১৯ সদস্যকে পড়ানো হয় ব্লু ব্যান্ড। ব্লু ব্যান্ড পাওয়া ক্রিকেটারদের কোয়ারেন্টাইন শেষ হয় ইয়েলো ব্যান্ড পাওয়াদের তিন দিন আগে। এখন টাইগার ক্রিকেটারদের সবাই মুক্ত।  

মাউন্ট মঙ্গানুইতে নতুন বছরের প্রথম দিন মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ দল।

  news24bd.tv/আলী

;