আমিরাতে বিজয় দিবস উদযাপন
আমিরাতে বিজয় দিবস উদযাপন

সংগৃহীত ছবি

আমিরাতে বিজয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বর্ণিল আয়োজনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের স্বাগতিক বক্তব্যের মাধ্যমে বিজয় উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়৷ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উৎসবের আয়োজক ছিল দুবাইয়ের ‘বাংলাদেশ কনস্যুলেট জেনারেল’। সহযোগিতায় ছিল বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়।

ঢাকাই চালচিত্রের জনপ্রিয় জুটি ফেরদৌস ও পূর্ণিমা উৎসবের উপস্থাপনায় ছিলেন। উপস্থাপনায় আরও ছিলেন জাবেদ ও শান্তা।

শুরুতে মঞ্চে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় বাউল শিল্পী শমির বাউল, নৃত্য পরিবেশন করেন দেশের মডেল ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ এবং শিল্পকলা একাডেমির ডিরেক্টর রাকিবুল ইসলাম রতনের নেতৃত্বে এক ঝাঁক নৃত্যশিল্পী। তারপর একে একে গান পরিবেশন করেন ‘বিয়াইনসাব’ খ্যাত শিল্পী প্রতীক হাসান, কলকাতার শিল্পী মৌসুমি।

অনুষ্ঠানে ভারতের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র ও অভিনেতা ফেরদৌস গানের সঙ্গে নাচেন। সবশেষে গান পরিবেশন করেন শিল্পী মমতাজ। তার গানের সঙ্গে মেতে উঠে পুরো স্টেডিয়াম।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, দুবাইয়ের শাসক পরিবারের পক্ষ থেকে ছিলেন ফুত্তাইম বিনত মাকতুম বিন রাশিদ আল মাকতুম, শারজার শাসক পরিবারের সদস্য শেখ আহমদ সাকর রাশিদ আহমদ আল কাসিমি, বাহরাইনের শাসক পরিবারের সদস্য শেখ আহমদ খলিফা বিন মোবারক আল খলিফা, মালয়েশিয়ার মেলাকা স্টেটের প্রধান ড. হাজি মুহাম্মদ আলি মুহাম্মদ রুস্তুম, সচিব কেএম আলি আযম, সচিব তপন কান্তি ঘোষ, উপ-সচিব সাবিনা পারভিন ও দুবাই কনস্যুলেটের ডেপুটি কনসাল শাহেদুল ইসলামসহ আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, শারজাহ প্রদেশের সরকারি প্রতিনিধি, মালয়েশিয়ার গভর্নর, দুবাই রুলার পরিবারের সদস্য, আমিরাতে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস-কনস্যুলেটের রাষ্ট্রদূত, কনসাল জেনারেল, কূটনীতিক, স্থানীয় সাংবাদিক ও প্রবাসী কমিউনিটির ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

  news24bd.tv/আলী

;