রোমে আদর্শ বিদ্যালয়ের আয়োজনে বিজয় দিবস উদযাপন
রোমে আদর্শ বিদ্যালয়ের আয়োজনে বিজয় দিবস উদযাপন

রোমে আদর্শ বিদ্যালয়ের আয়োজনে বিজয় দিবস উদযাপন

মো. রিয়াজ হোসাইন, ইতালি 

প্রবাসী শিশুদের বাংলাদেশ এবং গৌরব উজ্জ্বল ইতিহাস জানাতে ইতালির রাজধানী রোমে সেন্তসেল্লে আর্দশ বিদ্যা নিকেতনের উদ্যোগে বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে মহান বিজয় দিবসের বিশেষ আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সমিতি ইতালির অন্যতম প্রতিষ্ঠাতা এবং সেন্তসেল্লে আর্দশ বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা মো. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর এরফানুল হক। এছাড়াও অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক ড. মাউরো পাজ্জি ও কমিউনিটি ব্যক্তিত্ব লিটন হাজারী।

অনুষ্ঠানে প্রধান অতিথি কাউন্সিলর এরফানুল হক আয়োজনের প্রসংশা করে বলেন, 'লাল সবুজের পতাকা তথা বাংলাদেশকে সকল ক্ষেত্রে মর্যাদার শীর্ষে তুলে ধরতে হবে।

আমাদের মুক্তিযুদ্ধের আত্মত্যাগ এবং দেশপ্রেম সর্বদা বুকে ধারণ করে শিশুদের মাঝে ছড়িয়ে দেয়া প্রত্যেক অভিভাবকের দায়িত্ব ও কর্তব্য। '

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. গোলাম মোস্তফা বলেন, 'দীর্ঘ দিন ধরে সেন্তসেল্লে আর্দশ বিদ্যা নিকেতন প্রবাসী শিশুদের বাংলা শিক্ষা ও দেশীয় কৃষ্টি-সংস্কৃতি জানাতে কাজ করে আসছে। যাতে শিশুরা প্রবাসে থেকেও বাংলা এবং বাংলাদেশকে ভুলে না যায়। ' পাশাপাশি তিনি এই বিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা অতসী সাহার পরিচালনায় এবং শিক্ষিকা রেশমা ফারিহা ও আছমা আক্তারের সহযোগিতায় অনুষ্ঠানে অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রণজিত দে ও ইতালিয়ান ভাষায় দেশের বিজয়ের কথা তুলেন প্রাক্তন ছাত্রী সুস্মীতা চৌধুরী।

আরও পড়ুন


নারায়ণগঞ্জে চলন্ত বাসে ধর্ষণ, গ্রফতার ৩ 


এসময় উপস্থিত অতিথি ও অভিভাবকরা শিক্ষার্থীদের পরিবেশনায় কবিতা, মুক্তিযুদ্ধ চলাকলীন সংগীত এবং নৃত্যের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। আয়োজনের শেষ পর্বে অতিথিবৃন্দ চিত্রাংকণ প্রতিযোগিতায় বিজয়ীসহ সকল শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করেন।  

news24bd.tv রিমু   

;