খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে মন্ত্রণালয়ের মতামত শিগগিরই: আইনমন্ত্রী
খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে মন্ত্রণালয়ের মতামত শিগগিরই: আইনমন্ত্রী

খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে মন্ত্রণালয়ের মতামত শিগগিরই: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার বিদেশ যাওয়ার ব্যাপারে শিগগিরই মতামত দিবে আইন মন্ত্রণালয়। তবে আইনের বাইরে তাকে বিদেশ পাঠানোর কোন সুযোগ নেই।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাজধানীর লেকশোর হোটেলে 'মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ' শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, যখন ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে দেখা হয় তখন আমি খালেদা জিয়ার বিদেশ চিকিৎসা নিয়ে ভুলের বিষয়টি হাইলাইট করেছি এবং পরিষ্কারভাবে আইনের ব্যাখ্যা দিয়েছি।

খালেদা জিয়ার পরিস্থিতি ও তিনি যে মুক্ত, আইনিভাবে তার যে অবস্থান, আমি সেটা তাদেরকে বুঝিয়েছি। আমার সঙ্গে কয়েকদিন আগেই আলোচনা হয়েছে এবং তারা বলেছে এই জায়গায়টা তারা কারেকশন করবে।

বিএনপি খালেদা জিয়া ইস্যুতে যে কয়বার মতামত চেয়েছে তা ৫/৭ দিনের মধ্যে দেওয়া হয়েছে, কিন্তু এবার প্রায় ৪০ দিন হতে চললো এমন প্রশ্নে আইনমন্ত্রী বলেন, আমি পরিষ্কারভাবে বলেছি, আমার কাছে হাইকোর্টের বিএনপি সমর্থিত ১৫ জন আইনজীবী যে বক্তব্য দিয়েছেন সেখানে কোথাও আইনি কোনো সাপোর্ট আছে কিনা সেটা আমি দেখব ও দেখেছি। তাদের বক্তব্যে স্পষ্ট কোনো আইনি সাপোর্ট আমি পাইনি। তারা যে বক্তব্য দিয়েছেন সেটা কোনো আদালতই সাপোর্ট করেননি। বরং আমি যে বক্তব্য সংসদে দিয়েছি অনেক রায়ে তাকেই সমর্থন করা হয়েছে।

news24bd.tv/ নাজিম

;