আহা সাংবাদিকতা! আহা সাংবাদিকতার শক্তি!
আহা সাংবাদিকতা! আহা সাংবাদিকতার শক্তি!

(ছবি-বাঁ-দিকে) প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

আহা সাংবাদিকতা! আহা সাংবাদিকতার শক্তি!

শওগাত আলী সাগর

সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাক্ষাতকার নিয়েছেন দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম সিবিসি নিউজের প্রধান রাজনৈতিক প্রতিবেদক রোজ ম্যারি বার্টন। সাক্ষাতকারটি নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন কানাডা প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট শওগাত আলী সাগর।

তার পোস্টটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:-

আপনি তা হলে চুপ করে বসে আছেন কেন?
: না, আমি চুপ করে বসে নেই।
: তা হলে কী করছেন?
: আমি তো বলেছি….
: এটা তো বলার বিষয় না, এটা করার বিষয়।

প্রধানমন্ত্রী হিসেবে  করে দেখানোর বিষয়...

সিবিসির প্রধান রাজনৈতিক প্রতিবেদক রোজ ম্যারি বার্টনের সাথে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কথোপকোথনের অংশ বিশেষ এটি। ‘ইয়ার এন্ড ইন্টারভিউ’ হিসেবে জাস্টিন ট্রুডোর সাক্ষাতকার নিয়েছেন রোজ ম্যারি বার্টন।  

মন্ট্রিয়লের একটি কোভিড ভ্যাকসিন সেন্টারে নেয়া সাক্ষাতকারটি প্রচারিত হয়েছে সিবিসি টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠান ‘রোজ ম্যারি বার্টন লাইভে’। বলে রাখি রোজ আমার পছন্দের সাংবাদিক, তার লাইভটাও অনেক প্রিয়।


আরও পড়ুন:
দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা: স্বাস্থ্যমন্ত্রী

আগামী বছর নির্বাচন কমিশন আইন করা হতে পারে: হানিফ

ঘরে ঢুকে গৃহবধূ্কে কুপিয়ে হত্যা

চাকরি দেবে ইস্টার্ন লুব্রিকেন্টস্ ব্লেন্ডার্স 


ইন্টারভিউটি  ঘুরে ফিরে বেশ কয়েকবার দেখলাম। জাস্টিন ট্রুডো কী বলছেন, তার চেয়েও আমার মনোযাগ ছিলো রোজ ম্যারির দিকে। তার বসার ভঙ্গি, প্রশ্ন করার ধরন, দেশের প্রধানমন্ত্রীকে থামিয়ে দিয়ে মুখের উপর পাল্টা প্রশ্ন করা- গভীরভাবে টানছিলো আমাকে। ’আপনি তা হলে চুপ করে বসে আছেন কেন’, ’তা হলে কী করছেন’, ’এটা তো কথা বলার বিষয় না, কাজ করে দেখানোর বিষয়’- এমন কথা প্রধানমন্ত্রীর মুখের উপর বলা যায়- সেটিই তো কখনো ভাবতে পারিনি।  

রিপোর্টার রোজ ম্যারি বার্টনের সামনে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বসার ভঙ্গি,  প্রশ্নের উত্তর দেয়ার ভঙ্গিও গভীরভাবে টানছিলো। মনে হচ্ছিলো স্কুলের সবচেয়ে রাগী ম্যাডামের সামনে কাঁচুমাচু হয়ে বসে থাকা কোনো কিশোর। সাক্ষাতকারটি দেখতে দেখতে বার বার মনে হচ্ছিলো - আহা সাংবাদিকতা! আহা সাংবাদিকতার শক্তি।

(সোশ্যাল মিডিয়া বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv/ নাজিম 

;