খালেদা জিয়া চরম সংকটময় মুহূর্ত পার করছেন: রিজভী
খালেদা জিয়া চরম সংকটময় মুহূর্ত পার করছেন: রিজভী

খালেদা জিয়া চরম সংকটময় মুহূর্ত পার করছেন: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাসপাতালে এক চরম সংকটময় মুহূর্ত পার করছেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে এক চরম সংকটময় মুহূর্ত পার করছেন। অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা নিতে হবে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলরি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ সময় খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে পাঠানোর দাবিতে বুধবার থেকে দেশের সব জেলা সদরে সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন রিজভী।

চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে রিজভী বলেন, উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর জন্য বারবার দাবি করা সত্ত্বেও সরকার রহস্যজনকভাবে নীরব থাকছে।

তিনি বলেন, ‘পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসা এ দেশে সম্ভব নয়। তাকে বাঁচাতে হলে বিদেশে উন্নত চিকিৎসা জরুরি প্রয়োজন। যতই দিন যাচ্ছে, তার শারীরিক অবস্থার ততই অবনতি ঘটছে। ’

রিজভী বলেন, খালেদা জিয়া বন্দী জীবন-যাপন করছেন দেশেরই এক গণতন্ত্র ও সভ্যতা বিরোধী শক্তির মাস্টারপ্ল্যানের দ্বারা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া বঞ্চিত হচ্ছেন মৌলিক মানবাধিকার থেকে।


আরও পড়ুন:
দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা: স্বাস্থ্যমন্ত্রী

আগামী বছর নির্বাচন কমিশন আইন করা হতে পারে: হানিফ

ঘরে ঢুকে গৃহবধূ্কে কুপিয়ে হত্যা

চাকরি দেবে ইস্টার্ন লুব্রিকেন্টস্ ব্লেন্ডার্স 


তিনি বলেন, দেশের প্রচলিত আইনেই বিদেশে তার চিকিৎসা সম্ভব। দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের দাবিকেও অগ্রাহ্য করে সরকার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে নিঃশেষ করে দেওয়ার আয়োজনে ব্যস্ত।

news24bd.tv/ নাজিম 

;