নতুন ফিচার আনল ইমো
নতুন ফিচার আনল ইমো

সংগৃহীত ছবি

নতুন ফিচার আনল ইমো

অনলাইন ডেস্ক

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো ছবি শেয়ার ও ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে। ছবি শেয়ার ও ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে। এর আগে ইমো  ‘সিক্রেট চ্যাট’ ফিচার চালু করে। ‘সিক্রেট চ্যাট’ এমন একটি সুবিধা যেটি ব্যবহারের ফলে ম্যাসেজ আদান প্রদানকারী দুজনের কেওই তাদের চ্যাটের কিছু ডাউনলোড করতে বা স্ক্রিণশর্ট বা ভিডিও ধারণ করতে পারবে না।

চ্যাটের শেষ করলেই সাথে সাথে দুজনের সব চ্যাট তাৎক্ষণিকভাবে ডিলিটে বা মুছে যাবে। এই ফিচারে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে ব্যবহারকারীর তথ্যে থাকবে নিরাপদ।

এক বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, ব্যবহারকারীদের ফিডব্যাকের ওপর ভিত্তি করে ইমো ছবি শেয়ারের দুটি নতুন অপশন যুক্ত করেছে সর্বাধিক ডেফিনিশনের সাথে ‘অরিজিনাল ইমেজ’ এবং মাঝারি ডেফিনিশনের সাথে ‘হাই কোয়ালিটি’। এ ছাড়া ইমো বিদ্যমান ‘ডেটা সেভার’ মোডের জন্য ছবির ডেফিনিশন আরও উন্নত করার পেছনে কাজ করেছে। এখন পর্যন্ত ইমোর মানের ভিত্তিতে ছবি শেয়ারের তিনটি অপশন রয়েছে।  

ব্যবহারকারীদের সুবিধার্থে উদ্ভাবনী ভয়েস মেসেজিং রিসিভার ফাংশন নিয়ে আসছে ইমো। ভয়েস মেসেজ চালানোর সময় ইমো ব্যবহারকারীরা ম্যানুয়ালভাবে ‘ইয়ার স্পিকার’ মোড বেছে নিতে পারেন। এই ফিচারের মাধ্যমে যারা অন্যদের সামনে জোরে ভয়েস মেসেজ শুনতে চান না তারা সুবিধা পাবেন। অন্যান্য ফিচারের মধ্যে ভয়েস মেসেজিং ফাংশনটি ইতোমধ্যে ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে।

আরও পড়ুন


শীতে হোয়াইটহেডস থেকে যেভাবে মিলবে মুক্তি 


‘ক্লিক টু সেন্ড’ নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি ভয়েস মেসেজ পাঠাতে মাইক্রোফোন বাটনে ক্লিক করে রেকর্ডিং শুরু করতে এবং আরেকটি ক্লিকের মাধ্যমে রেকর্ডিং বন্ধ করতে পারবেন। অর্থাৎ, ভয়েস মেসেজ পাঠাতে ব্যবহারকারীদের মাইক্রোফোন বাটন ধরে রাখতে হবে না, যা তাদের স্বাচ্ছন্দ্য বাড়াবে। ব্যাপক প্রশংসিত হওয়ার সাথে এখন পর্যন্ত ভয়েস মেসেজিং ফাংশন ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

আ আগে ইমো নতুন এ ফিচারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ডেসিমিনেশন কন্ট্রোল ফাংশন। এ ফাংশনের অধীনে, কেউ ব্যক্তিগত কথোপকথন কপি, ফরোয়ার্ড, শেয়ার ও ডাউনলোড করতে পারবে না। এ ছাড়া কথোপকথনের স্ক্রিনশট নেওয়া কিংবা ভিডিও ধারণও করা যাবে না ফিচারটির ফলে। তাই ইমো ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত বিষয় নিয়ে বিভিন্ন আলাপচারিতা আরও আস্থা ও নিরাপত্তার সাথে করতে পারবেন।

news24bd.tv/আলী

;