সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১১ মিনিট আগে

নাটোরে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

নাটোর প্রতিনিধি

নাটোরে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া-আড়ানী প্রধান সড়কের গালিমপুর মন্দির সংলগ্ন এলাকায় সড়ক ভেঙ্গে তৈরি হওয়া সেই সুড়ঙ্গ মেরামতের কাজ করল স্থানীয় যুবকরা।

বুধবার স্বেচ্ছাশ্রমে স্থানীয় কয়েকজন যুবক নিজেদের উদ্যোগে সড়কের ভাঙ্গা অংশ সংস্কার করে যান চলাচল উপযোগী করে। একই দিন সকালে একটি ট্রাক সুড়ঙ্গে পড়ে দুর্ঘটনার শিকার হলে স্থানীয়রা এ উদ্যোগ নেয়। তবে সড়ক ও জনপথ বিভাগের ভ্রাম্যমান গাড়িতে সড়ক সংস্কারের লোকজন ওই সুড়ঙ্গ দেখলেও মেরামত না করেই ফিরে যাওয়ার অভিযোগ করেছেন স্থানীয়রা।

আশরাফুল ইসলাম নামের সড়ক সংস্কারে অংশ নেওয়া একজন জানান, সড়কটি বাগাতিপাড়া উপজেলা সদর হতে পার্শ্ববর্তী রাজশাহী জেলার বাঘা উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ পথ। এই পথ দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল। বিশেষ করে চলতি আমের মৌসুমে আম বোঝাই বড় বড় ট্রাক যাতায়াত করে থাকে। এছাড়া প্রতিদিন এই পথে ঢাকাগামী যাত্রীবাহী বাস চলাচল করে।

তিনি অভিযোগ করেন, ওই দিন সকালে সওজ এর একটি গাড়ি এলেও কাজ না করে ফিরে গেছে। তবে এর আগে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক সড়কের ওই সুড়ঙ্গটি দ্রুত মেরামতে ব্যবস্থা গ্রহণের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে বৃষ্টির পানিতে হঠাৎ সড়কটি ভেঙ্গে বিশাল গর্তে পরিণত হয়ে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদে। ফলে ট্রাক, বাসসহ সব ধরনের ভারি যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এছাড়া ট্রাক, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

মন্তব্য