ট্রান্সজেন্ডারসহ ৭ জনকে  চাকরি দিল ডিএনসিসি
ট্রান্সজেন্ডারসহ ৭ জনকে  চাকরি দিল ডিএনসিসি

ট্রান্সজেন্ডারসহ ৭ জনকে  চাকরি দিল ডিএনসিসি

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো ২ জন ট্রান্সজেন্ডারসহ ২ জন এসিডদগ্ধ নারী, ২ জন বিশেষ চাহিদাসম্পন্ন মানুষ এবং সড়ক দুর্ঘটনায় নিহত স্কুল ছাত্রের ভাইসহ মোট ৭ জনকে বিভিন্ন পদে চাকরি দিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি)। এমনটাই জানালেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

বুধবার রাজধানীর গুলশান-২ এলাকায় বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে দৃষ্টিনন্দন পরিবেশে আয়োজিত "সিক্সটিন ডেইজ অব অ্যাক্টিভিজম" উদযাপন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, "সিক্সটিন ডেইজ অব অ্যাক্টিভিজম" এর এবারের মূল প্রতিপাদ্য "কমলা রং এর বিশ্ব গড়ি, নারী নির্যাতন বন্ধ করি" যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি ২ জন ট্রান্সজেন্ডার মইনুল ইসলাম অনামিকা ও আসিফ নেওয়াজ মেঘ, ২ জন এসিডদগ্ধ নারী নাসরিন জাহান ও লুলু মানসুরা, ২ জন বিশেষ চাহিদাসম্পন্ন মানুষ সাবিনা ইয়াসমিন শিল্পী ও সানজিদা আক্তার এবং রামপুরায় সড়ক দুর্ঘটনায় নিহত স্কুল ছাত্র মাইনুদ্দিন ইসলাম দুর্জয়ের সহোদর ভাই মনির হোসেন মোট ৭ জনকে চাকরি দিয়ে তাদের পরিবারের পাশে দাঁড়িয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি বলেন, নারী নির্যাতন, যৌতুকপ্রথা, বাল্যবিবাহ, এসিড নিক্ষেপসহ সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে প্রচলিত আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মানুষের মধ্যে নৈতিকশিক্ষা ও মূল্যাবোধগুলো জাগিয়ে তুলতে হবে, নারী-পুরুষ সকলকে মানুষ হিসেবে মূল্যায়ন করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই এক সময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশই আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আরও পড়ুন:

২০২২ সালে ভিয়েতনামের অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে সর্বোচ্চ

মিয়ানমারের উত্তরাঞ্চলে জেড পাথরের খনিতে ভূমিধস


 

আতিকুল ইসলাম আরও বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় অপরিকল্পিত ঢাকাকে সবার বাসযোগ্য একটি সুস্থ্য, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করতে হবে।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধান অতিথি হিসেবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং বিশেষ অতিথি হিসেবে জাতীয় সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, শক্তি ফাউন্ডেশনের ডেপুটি ডিরেক্টর ইমরান আহমেদ ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী