পুরনো জিনিস নতুন বোতলে কাজ হবে না: ফখরুল
পুরনো জিনিস নতুন বোতলে কাজ হবে না: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

পুরনো জিনিস নতুন বোতলে কাজ হবে না: ফখরুল

অনলাইন ডেস্ক

‘নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে সংলাপ সংলাপ খেলা শুরু হয়েছে। রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোকে ডেকে ডেকে সংলাপ করছেন। ’

বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইলে এক সমাবেশে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

তিনি বলেন, কীসের সংলাপ? কেমন করে ইসি গঠন করবে? নির্বাচন কমিশন গঠন করে কী হবে? যে সরকার আছে সে সরকারই তো নির্বাচনকে ধ্বংস করে দিয়েছে।

তারা নির্বাচনী ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ যতদিন সরকারে থাকবে, ততদিন ইসি গঠন করে কোনো লাভ হবে না। সংলাপ করে কোনো লাভ হবে না। কথায় আছে পুরনো জিনিস আবার নতুন বোতলে দিয়ে দেখিয়ে কোনো কাজ হবে না।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি বলেন, এটা প্রমাণ হয়ে গেছে যে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার না থাকলে সে নির্বাচন কোনদিন অবাধ সুষ্ঠু হতে পারে না। আমাদের অভিজ্ঞতা ১৪ সালের নির্বাচন, ১৮ সালের নির্বাচন। আমাদের অভিজ্ঞতা এখন স্থানীয় পর্যায়ে যে নির্বাচন হচ্ছে ইউপি নির্বাচন, পৌরসভা নির্বাচন সব জায়গায় দেখছি সরকার দলীয় লোকজন জোর করে সব ফলাফল তাদের দিকে নিয়ে যাচ্ছে। তাই এরকম নির্বাচন করে কোনো লাভ নেই। সমস্যার সমাধান এক জায়গাতেই। তা হচ্ছে নির্বাচনের সময়ে একটি নিরপেক্ষ সরকার দিতে হবে। যাকে আমরা বলি তত্ত্বাবধায়ক সরকার। আর এই সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা দিয়ে তার অধীনে ইসি গঠন করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে নির্যাতন করে, গুম-হত্যার মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় রয়েছে। এ থেকে পরিত্রাণের জন্য দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

এদিকে দীর্ঘ এক যুগেরও বেশি সময় পর বুধবার টাঙ্গাইলে বিএনপির বড় ধরনের সমাবেশ অনুষ্ঠিত হলো। এ সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন উপজেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাবেশ ঘটে।

শুরুতে সমাবেশটি শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে মঙ্গলবার রাত পর্যন্ত সেখানে সমাবেশের অনুমতি পাওয়া যায়নি। পরে জেলা সদর মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়।

আরও পড়ুন: 

মালয়েশিয়ায় ৭ বাংলাদেশির বিরুদ্ধে লুটের অভিযোগ

news24bd.tv/  তৌহিদ