৩১ ডিসেম্বর বগুড়ায় মুক্তি পাচ্ছে ‘চিরঞ্জীব মুজিব’

বঙ্গবন্ধু ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’

৩১ ডিসেম্বর বগুড়ায় মুক্তি পাচ্ছে ‘চিরঞ্জীব মুজিব’

আব্দুস সালাম বাবু, বগুড়া:

বগুড়ায় মুক্তি পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা নিবেদিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’।  

৩১ ডিসেম্বর বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে চলচ্চিত্রটি মুক্তি পাবে। পর্যায়ক্রমে সারা দেশের সিনেমা হল বা সিনপ্লেক্সে প্রদর্শন করা হবে বলেও জানান চলচ্চিত্রটির পরিচালক।

‘চিরঞ্জীব মুজিব’ প্রসঙ্গে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় সভার আয়োজন করেন চলচ্চিত্রের পরিচালক এবং প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম।

 

আরও পড়ুন: ছাত্রলীগ সভাপতির হাতে ফেনসিডিল ভিডিও ভাইরাল

সভায় জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক এড. জাকির হোসেন নবাব, মধুবন সিনেপ্লেক্স বগুড়ার সত্ত্বাধিকারী আর.এম ইউনুস রুবেল, সারিয়াকান্দি পৌর মেয়র মতিউর রহমান মতি, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা কৃষকলীগ সভাপতি আলমগীর বাদশা, সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত, যুবলীগ নেতা মোবাশ্বর হোসেন সরাজ, জেলা ছাত্রলীগ সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

পরিচালক নজরুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অংশ তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। রাজনৈতিক নেতা থেকে নানান সংগ্রাম আর চড়াই—উৎরাইয়ে মধ্য দিয়ে ‘বঙ্গবন্ধু’ হয়ে ওঠার সময়গুলো চিত্রায়ন করার চেষ্টা করা হয়েছে ‘চিরঞ্জীব মুজিবে’।  

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল।

বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু এবং বাঙালির মুক্তিসংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরতে চলচ্চিত্রটির নির্মাণ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। ৩১ ডিসেম্বর বগুড়ার মধুবন সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘চিরঞ্জীব মুজিব’।  

আপাতত দেশের একমাত্র এই সিনেপ্লেক্সে চলচ্চিত্রটির প্রদর্শনী শুরু হলেও, পর্যায়ক্রমে সেটি সারা দেশের সিনেমা হল বা সিনপ্লেক্সে প্রদর্শন করার পরিকল্পনা রয়েছে বলেও জানান চলচ্চিত্রটির পরিচালক। মতবিনিময়সভা শেষে চলচ্চিত্রটির ট্রেইলার উপভোগ করেন দর্শকরা।

news24bd.tv/ কামরুল