মসজিদ থেকে দাঙ্গা-হাঙ্গামা প্রচার করা যাবে না : ধর্ম প্রতিমন্ত্রী 

ফাইল ছবি

মসজিদ থেকে দাঙ্গা-হাঙ্গামা প্রচার করা যাবে না : ধর্ম প্রতিমন্ত্রী 

অনলাইন ডেস্ক

দেশে যে কোনো ধরনের সাম্প্রদায়িক দাঙ্গা মসজিদ থেকে প্রচার করা যাবে না বলে জানিয়েছেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে প্রত্যেকে তার ধর্ম স্বাধীনভাবে পালন করবেন। এ দেশে উৎসবে ধর্মীয় ভেদাভেদ নেই।

দেশে ধর্মীয় সম্প্রীতি আছে এবং থাকবে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের সঙ্গে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে সব ধর্মের মানুষ আমরা এক সাথে সুখে-শান্তিতে বসবাস করতে চাই। কেউ যদি সামাজিক যোগাযোগমাধ্যম অথবা মসজিদের মাইকে ধর্মীয় অপপ্রচার চালিয়ে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করেন তাহলে এই দায়ভার তাকেই নিতে হবে।

আরও পড়ুন:

২০২২ সালে ভিয়েতনামের অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে সর্বোচ্চ

মিয়ানমারের উত্তরাঞ্চলে জেড পাথরের খনিতে ভূমিধস


 

জেলা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংলাপে প্রকল্পের প্রজেক্ট ডিরেক্টর আব্দুল্লাহ আল শাহিন, গহরডাঙ্গা মাদরাসার মোহতামিম রুহুল আমীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, সিনিয়র সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুহুল আমীন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইলিয়াছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক আবু-অবায়দা মোহাম্মদ মাস-উ-দুল-হক প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী