বরগুনাগামী লঞ্চে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৩৯

লঞ্চ থেকে মরদেহ উদ্ধার করছে ফায়ার সার্ভিস

বরগুনাগামী লঞ্চে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৩৯

অনলাইন ডেস্ক

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামক লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে। এই ঘটনায় লঞ্চে থাকা দুই শতাধিক যাত্রী দগ্ধ হয়েছেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে বরিশাল ফায়ার সার্ভিসের উপ-পরিচালক কামাল হোসেন ভূঁইয়া এক ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাত তিনটার দিকে লঞ্চটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানান যাত্রীরা।

লঞ্চটি ঝালকাঠির সুগন্ধা নদীর দপদপিয়া এলাকায় আসলে রাত ৩টার দিকে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লাগে। পরে লঞ্চটি সদর উপজেলার দিয়াকুল এলাকায় গিয়ে নদীর তীরে নোঙর করে। খবর পেয়ে ঝালকাঠির ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধ যাত্রীদের উদ্ধার করে ঝালকাঠি ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, ঢাকা থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিল এমভি অভিযান নামে একটি যাত্রীবাহী লঞ্চ। রাতে ইঞ্জিন কক্ষ থেকে আগুন লেগে দগ্ধ হয়ে এ পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আর দগ্ধ হয়েছেন দুই শতাধিক যাত্রী।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক নিউজ টোয়েন্টিফোরকে জানান, ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দগ্ধদের উদ্ধার করেছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আরএমও ডা. আমির হোসেন নিউজ টোয়েন্টিফোরকে জানান, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই শতাধিক মানুষ দগ্ধ হয়েছেন। সদর হাসপাতালে শতাধিক দগ্ধদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের বেশির ভাগেরই প্রায় ৩০ শতাংশ দগ্ধ। আশঙ্কাজনক দগ্ধদের বরিশাল শের-ই- বাংলা মেডিকেলে পাঠানো হয়েছে। আর বাকীদের এখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন


বিয়ের এক মাসেই শ্বশুর বাড়িতে লাশ গৃহবধূ

news24bd.tv এসএম