জয়নাল হাজারীর মৃত্যু, ফেনীতে জনসভা স্থগিত করল বিএনপি
জয়নাল হাজারীর মৃত্যু, ফেনীতে জনসভা স্থগিত করল বিএনপি

বিএনপির জনসভার পোস্টার

জয়নাল হাজারীর মৃত্যু, ফেনীতে জনসভা স্থগিত করল বিএনপি

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনীর সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারীর মৃত্যুতে পূর্বঘোষিত জনসভা স্থগিত করা করেছে বিএনপি।

জনসভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল।

আলাল উদ্দিন আলাল বলেন, মঙ্গলবার বিকেলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠে জনসভার কথা ছিলো। এ উপলক্ষে যাবতীয় প্রস্তুতি ছিল বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের।

কিন্তু সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ফেনীর সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারীর মুত্যুর খবর নিশ্চিত হওয়ার পর ফেনীতে সর্বস্তরের মানুষ শোকাহত হয়ে পড়ে। সার্বিক দিক বিবেচনায় বিকেলে জয়নাল হাজারীর জানাজায় নেতাকর্মীদের অংশ গ্রহণের সুবিধার্থে বিএনপির জনসভা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সকালে বিএনপির জরুরি সভা শেষে পুনরায় জনসভার তারিখ নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, ফেনীর আলোচিত এই রাজনৈতিক নেতা সোমবার বিকাল ৫টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৪৫ সালের ২৪ আগস্ট ফেনী শহরের সহদেবপুরের হাবিবুল্লাহ পণ্ডিতের বাড়িতে আব্দুল গণি হাজারী ও রিজিয়া বেগমের সংসারে জন্ম নেন জয়নাল হাজারী।

আলোচিত জয়নাল আবেদীন হাজারী ছিলেন একজন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। তিনি ১৯৭১ সালে ২ নং সেক্টরের অধীনে ক্যাপ্টেন জাফর ইমামের পরামর্শে রাজনগর এলাকায় সরাসরি যুদ্ধে অংশ নেন। ভারত থেকে ট্রেনিং নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার পর রাজনগরে গিয়ে ওই এলাকার বেকার যুবকদের নিয়ে তিনি একটি সিভিল ডিফেন্স টিমও গঠন করেছিলেন।

আরও পড়ুন


অভিবাসন গ্রহণ প্রক্রিয়ায় চলতি বছরে কানাডার রেকর্ড

news24bd.tv এসএম