এবার ঝালকাঠিতে লঞ্চ মালিকসহ ২০ জনের বিরুদ্ধে মামলা
এবার ঝালকাঠিতে লঞ্চ মালিকসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

লঞ্চ মালিক হাম জালাল

এবার ঝালকাঠিতে লঞ্চ মালিকসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় একের পর এক ভেসে উঠছে মরদেহ। আজ মঙ্গলবার সকালেও এক যুবকের মরদেহ সুগন্ধা নদীতে ভেসে উঠে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪২ জনে।

এদিকে সোমবার রাতে ঝালকাঠি সদর থানায় স্বজন হারানো পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলায় লঞ্চ মালিক হাম জালাল শেখসহ ৮ জনের নাম উল্লেখ করে ২০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছে পুলিশ। এদিকে তদন্ত কমিটি আজও তদন্ত অব্যহত রেখেছে।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) লঞ্চ দুর্ঘটনার পর থেকে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন প্রায় অর্ধশত। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে ডুবুরিদল।

ঝালকাঠি সদর থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগ জানান, এখনও উদ্ধার অভিযান চলছে। আজ সকালেও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে সোমবার রাতে মনির হোসেন নামে নিখোঁজদের এক স্বজন বাদী হয়ে নৌযান আইনে সদর থানায় মামলা দায়ের করেছেন।

তিনি আরও জানান, আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের মত ঝালকাঠি সিআইডি পুলিশের পক্ষ থেকে শহরের পৌরমিনি পার্ক ডিএনএ টেস্টের জন্য এলাকায় স্বজনদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এর আগে গত রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৯টায় বরগুনার এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বাদী হয়ে বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করেন। মামলায় লঞ্চের মালিক হামজালাল শেখসহ আসামি করা হয় অজ্ঞাতনামা আরও ২০-২৫ জনের বিরুদ্ধে।

মামলার পর লঞ্চ মালিক হামজালাল শেখকে সোমবার সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব। র‌্যাব জানায়, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা হওয়ার পর এক আত্মীয়র বাসায় আত্মগোপনে ছিলেন হামজালাল।

এদিকে স্বজনদের খোঁজে এখনও সুগন্ধা পাড়সহ ঝালকাঠিতে অবস্থান নিখোঁজদের স্বজনরা। বেঁচে ফেরার আশা নেই তাদের। এখন তাদের একটাই চাওয়া যেন মরদেহটা খুঁজে পান।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ। এ ঘটনায় ৪১ জনের প্রাণহানি ঘটে। আহত হন শতাধিক। নিখোঁজ রয়েছেন আরও অনেকে। প্রাণ বাঁচাতে নদীতে ঝাপ দিয়ে নিখোঁজ হন অনেক যাত্রী।

আরও পড়ুন


লঞ্চে আগুন: সুগন্ধা নদী থেকে আরও একজনের মরদেহ উদ্ধার

news24bd.tv এসএম