বাণিজ্যমেলা: কুড়িল-পূর্বাচল পর্যন্ত চলবে বিআরটিসির বাস
বাণিজ্যমেলা: কুড়িল-পূর্বাচল পর্যন্ত চলবে বিআরটিসির বাস

ফাইল ছবি

বাণিজ্যমেলা: কুড়িল-পূর্বাচল পর্যন্ত চলবে বিআরটিসির বাস

অনলাইন ডেস্ক

প্রথমবারের মতো ২০২২ সালের বাণিজ্যমেলা শুরু হতে যাচ্ছে পূর্বাচলে। ১ জানুয়ারি থেকে শুরু হবে নবনির্মিত ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এ মেলা। আগতদের সুবিধার্থে কুড়িল ফ্লাইওভার থেকে মেলা পর্যন্ত চলবে বিআরটিসির বাস।

এসব বাসের ন্যূনতম একটা ভাড়া থাকবে।

এতে সহজেই কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মেলাতে যেতে পারবেন দর্শনার্থীরা।

পূর্বাচলের বাণিজ্যমেলা এলাকায় গিয়ে দেখা গেছে, কুড়িল ফ্লাইওভার থেকে মেলা প্রাঙ্গণের দূরত্ব অনেক। তবে যাতায়াতের জন্য যানবাহনের সংখ্যা কম। কুড়িল থেকে গাউছিয়া পর্যন্ত কিছু বিআরটিসি বাস চলাচল করলেও তা পর্যাপ্ত নয়। ফলে মেলা প্রাঙ্গণে যাতায়াত কষ্টসাধ্য জনসাধারণের জন্য। সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে বাণিজ্যমেলাকে কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্রে বিআরটিসির বাস চলাচলের উদ্যোগ নেওয়া হয়।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, মাসব্যাপী এই রুটে বিআরটিসির ৩০টি বাস চলাচলের জন্য চিঠি দিয়েছিলো রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)। পরে বিটিআরসির পক্ষ থেকে তার অনুমোদন দেওয়া হয়।

ইপিবি’র সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, মেলাকে কেন্দ্র করে বিআরটিসির ৩০টি বাস থাকবে। তবে বিআরটিসির চেয়ারম্যান বলেছেন প্রয়োজন হলে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

আরও পড়ুন


তরুণীসহ ধরা পড়া ‘পলাতক’ চেয়ারম্যান নিলেন শপথ

news24bd.tv এসএম