মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ | আপডেট ০৩ মিনিট আগে

বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজ

ময়মনসিংহ প্রতিনিধি

বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজ

এক মাস সিয়াম সাধনার পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে ময়মনসিংহে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। শনিবার সকাল থেকেই নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে ঈদের নামাজের জন্য মুসল্লিদের ঢল নামে। তবে নামাজের ঠিক আগ মুহূর্তে বাগড়া বাঁধে বৃষ্টি। এরপরও প্রবল বর্ষণ উপেক্ষা করে সকাল সাড়ে আটটায় এ ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাতের আগে মুসল্লীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।

এ সময় বক্তব্য দেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মো. ইকরামুল হক টিটু প্রমুখ। ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি একেএম.মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহাম্মেদসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রধান এ ঈদগাহে নামাজ আদায় করেন।

মুষুলধারে বৃষ্টি উপেক্ষা করে ঈদের জামাত শেষে কোলাকুলির দৃশ্যও ছিল ঈদ উৎসবের অন্যতম প্রধান আকর্ষণ। ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহ ও দেশের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এ মাঠেই সকাল সাড়ে নয়টার দিকে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও শহরের বড় মসজিদ, আকুয়া মার্কাজ মসজিদ, চরপাড়া জামিয়া ইসলামিয়া, পুলিশ লাইন জামে মসজিদ, কেওয়াটখালী ঈদগাহ মাঠ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদসহ বিভিন্ন মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রতিটি ঈদগাঁয়ে বিপুল আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিল।


 

মন্তব্য